রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সপ্তাহব্যাপী প্রচণ্ড তাপদাহের পর অবশেষে স্বস্তির বৃষ্টি শুরু হয়েছে সাতক্ষীরাতে। আজ শুক্রবার বিকেল পৌনে ৬টার দিকে সাতক্ষীরা সদরসহ সাতটি উপজেলাতে এ বৃষ্টি চলছে।

একদিকে ঘনঘন লোডশেডিং অপরদিকে প্রচণ্ড গরমে এক সপ্তাহকাল ধরে সাতক্ষীরাবাসীর জনজীবন বিপর্যস্ত হয়ে ওঠেছে। লোডশেডিং এর কারণে যেমন ঘরে থাকা দায় হয়ে উঠেছিল, তেমনি তীব্র তাপদাহের কারণে সাধারণ মানুষের ঘরের বাইরে বের হওয়া দুষ্কর হয়ে উঠেছিল। বৃষ্টি ও তাপদাহের কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছিল হচ্ছিল কৃষি, মাছের খামার, জীব বৈচিত্র, পশুসম্পদ ও পোল্ট্রি শিল্প। বৃষ্টির জন্য শুধু কৃষক নয়, সাধারণ মানুষ সৃষ্টিকর্তার কাছে আকুতি জানাচ্ছিল। এরই মাঝে শুক্রবার বিকেল পৌনে ৬টা থেকে বৃষ্টি ও দমকা বাতাস শুরু হওয়ায় সাতক্ষীরাবাসীর মধ্যে স্বস্তির নিঃশ্বাস ফেলতে দেখা যায়। তবে বৃষ্টির পরপরই মেঘের গর্জন শুরু হওয়ায় রাস্তাঘাটে মানুষ ও যান চলাচল কমে যায়। বৃষ্টি শুরুর কিছুক্ষণ পর গরম কমতে শুরু করে।

সাতক্ষীরা আবহওয়া অফিসের কর্মকর্তা জুলফিকার আলী রিপন জানান, এই মুহুর্তে বৃষ্টির পরিমান জানানো সম্ভব নয়। তবে জেলা জুড়ে বৃষ্টি হচ্ছে। বিকেল ৬টার তাপমাত্রা ৩৩ ডিগ্রী সেলসিয়াস।

(আরকে/এসপি/জুন ০৯, ২০২৩)