নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার নন্দীগ্রামে তিনদিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় সোমবার বেলা ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ফিতা কেটে এ মেলার উদ্বোধন করা হয়। এরআগে কৃষি প্রযুক্তি মেলা উপলক্ষে একটি আনন্দ র‍্যালি বের হয়।

পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার শিফা নুসরাতের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ, ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি দুলাল চন্দ্র মহন্ত, মহিলা ভাইস চেয়ারম্যান শ্রাবণী আকতার বানু। উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার অপূর্ব ভট্টাচার্য্যের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. আদনান বাবু, অতিরিক্ত কৃষি অফিসার তামান্না সুলতানা, উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষণ অফিসার নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।

কৃষি প্রযুক্তি মেলায় ১০টি স্টল বসেছে। উপজেলার দুই শতাধিক কৃষক-কৃষানী ও স্কুল কলেজের শিক্ষার্থীদের উপস্থিতিতে মেলা চত্বর প্রাণবন্ত হয়ে ওঠে। প্রতি ইঞ্চি জায়গা আবাদের আওতায় নিয়ে আসার জন্য এবং বৃক্ষরোপণসহ আধুনিক কৃষি প্রযুক্তি ব্যবহারে কৃষকদেরকে উৎসাহিত করার জন্য এ মেলার আয়োজন করা হয়েছে।

(বিএন/এএস/জুন ১২, ২০২৩)