সালথা (ফরিদপুর) প্রতিনিধি : জামালপুরে একাত্তর টিভি ও বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমকে হত্যা করে সন্ত্রাসীরা। এ হত্যাকাণ্ডের তীব্র নিন্দা, প্রতিবাদ ও বিচার দাবি জানিয়েছেন ফরিদপুরের সালথা মডেল প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ।

শুক্রবার (১৬ জুন) বিকালে এক প্রতিবাদ সভায় নাদিম হত্যাকান্ডের তীব্র নিন্দা জানিয়েছেন প্রেসক্লাবের সাংবাদিকরা।

সালথা মডেল প্রেসক্লাবের সভাপতি আবু নাসের হুসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আজিজুর রহমানের সঞ্চালনায় নিন্দা ও বিচার দাবী জানিয়ে বক্তব্য রাখেন, সহসভাপতি এমকিউ হোসাইন বুলবুল, সাংবাদিক নুরুল ইসলাম নাহিদ, সহসভাপতি মজিবুর রহমান, সাইফুল ইসলাম, মনির মোল্যা, যুগ্ম সম্পাদক শফিকুল ইসলাম, অর্থ সম্পাদক মোহাম্মাদ সুমন, দপ্তর সম্পাদক বিধান মন্ডল সহ কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ।

এসময় আবু নাসের হুসাইন বলেন, বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকম ও একাত্তর টিভির সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমকে যারা নৃশংসভাবে হত্যা করেছে, তাদের সবাইকে দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমুলক শাস্তি দিতে হবে।

এছাড়াও সাংবাদিক নাদিম হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানানোর পাশাপাশি জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার জোর দাবি জানিয়েছেন প্রেসক্লাবের অন্যান্য সদস্যরা।

সাংবাদিক নাদিম জামালপুর জেলার বকশিগঞ্জ উপজেলার নিলাখিয়া ইউনিয়নের গোমেরচর গ্রামের আবদুল করিমের ছেলে।

গত বুধবার (১৪ জুন) রাতে পেশাগত দায়িত্বপালন শেষে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় এলে অস্ত্রধারী ১০-১২ জন দুর্বৃত্ত নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর দিনগত রাত ১২টার দিকে সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল পৌনে ৩টার দিকে তার মৃত্যু হয়।

(এএনএইচ/এএস/জুন ১৭, ২০২৩)