দিলীপ চন্দ, ফরিদপুর : ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে এবং ফরিদপুর জেলা পরিষদ, ফরিদপুর পৌরসভা ও উপজেলা পরিষদের সার্বিক সহযোগিতায় শনিবার সকাল সাতটায়  ও অতিরিক্ত জেলা প্রশাসক  ইয়াছিন কবীরের সভাপতিত্বে স্থানীয় বির্সজন ঘাটে ফরিদপুরের কুমার নদের কচুরিপানা অপসারণ কর্মসূচীর উদ্ধোধনী  অনুষ্ঠিত হয়।

এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান তালুকদার পুলিশ সুপার মোঃ শাহজাহান পিপিএম (সেবা) অতিরিক্ত পুলিশ সুপার সুমন রঞ্জন সরকার, ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান শাহাদাত হোসেন, ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক শাহ মোঃ ইশতিয়াক আরিফ, ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, সরকারি রাজেন্দ্র কলেজ এর অধ্যক্ষ প্রফেসর অসীম কুমার সাহা, ফরিদপুর জেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, ফরিদপুর পৌরসভার কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর বৃন্দ, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক প্রতিষ্ঠানের ব্যক্তিবর্গ, বি এন সি সি, রোভার স্কাউট, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, এনজিও ব্যক্তিবর্গ সহ সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন রাসিন এর নির্বাহী পরিচালক আসমা আক্তার মুক্তা।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন ফরিদপুর শহরকে নান্দনিক সাজে সজ্জিত করার লক্ষ্যে কুমার নদ পরিস্কার পরিচ্ছন্ন করা অপরিহার্য হয়ে পড়েছে। বর্তমান সরকারের আমলে ফরিদপুরের অবকাঠামোগত উন্নয়নসহ অন্যান্য খাতে ব্যাপক উন্নতি সাধিত হয়েছে। এরই ধারাবাহিকতায় কুমার নদের কচুরিপানা অপসারণ করে মৎস্যচাষ সহ নান্দনিক সাজে সজ্জিত করা হবে। উল্লেখ্য, কুমার নদের ১০ টি পয়েন্টে কচুরিপানা অপসারণ কর্মসূচি চলমান রয়েছে।

এদিকে এ আয়োজনকে সফল করার জন্য শহরের বড় বিসর্জন ঘাট সংলগ্ন মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান করে বিভিন্ন সংগঠনের শিল্পীরা। এ সংবাদ লেখা পর্যন্ত কুমার নদীর ১০ টি স্পটে কচুরি মুক্ত অভিযান পরিচালনা করা হচ্ছে।

এতে জেলেরা ছাড়াও স্থানীয় লোকজন ও স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা তাতে অংশগ্রহণ করছে।

(ডিসি/এএস/জুন ১৭, ২০২৩)