আবু নাসের হুসাইন, সালথা : পত্রিকায় সংবাদ প্রকাশের পর ফরিদপুরের সালথা উপজেলার আটঘর ইউনিয়নের বিভাগদি গ্রামের ভেঙ্গে পড়া কাচা রাস্তাটি সংস্কার করে দেওয়ার উদ্যোগ নিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. আক্তার হোসেন শাহিন। আজ শনিবার সংস্কারের কাজটি সম্পন্ন হয়। এতে এলাকাবাসীর মধ্যে স্বস্তি ফিরে এসেছে। 

জানা যায়, সালথা উপজেলা ও পার্শ্ববর্তী বোয়ালমারী উপজেলার সীমান্তবর্তী এলাকায় দাদপুর ইউনিয়নের নতুবদিয়া মৌখালি ব্রিজ হতে শুরু হয়েছে সালথা উপজেলা। মৌখালি ব্রিজ হতে সালথার বিভাগদী সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত ৫শত মিটার যাতায়াতের একমাত্র কাঁচা রাস্তাটি বৃষ্টির পানিতে কয়েকটি জায়গা ভেঙ্গে পড়ে। এতে চলাচলে দুর্ভোগ পোহাতে হয় স্কুল শিক্ষার্থী ও এলাকাবাসীকে। তাই এই রাস্তাটি সংস্কারের দাবী জানান এলাকাবাসী। এ বিষয় নিয়ে গত ১০ জুন বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর বিষয়টি নজরে আসে জেলা ও উপজেলা প্রশাসনের। এরপর উপজেলা প্রশাসনের উদ্যেগে রাস্তাটি সংস্কারের কাজ শুরু করেন আটঘর ইউপি চেয়ারম্যান।

আটঘর ইউপি চেয়ারম্যান মো. শহিদুল হাসান খান সোহাগ বলেন, বিভাগদি গ্রামের ওই রাস্তাটিতে আগেও মাটির কাজ করা হয়েছে। নদী পাড়ের রাস্তা হওয়ায় বৃষ্টিতে বার বার ভেঙে যায়। পূর্ণরায় ভেঙ্গে যাওয়ার পর আমাকে কেউ জানায়নি। পত্রিকায় সংবাদ প্রকাশের পরেই উপজেলা নির্বাহী অফিসার আমাকে নির্দেশনা দেন রাস্তাটি সংস্কারের জন্য। স্যারের নির্দেশনা দেওয়ার পরের দিন থেকে রাস্তাটি সংস্কারের কাজ শুরু করি। আজ শনিবার রাস্তা সংকারের কাজ সম্পন্ন হয়েছে।

সালথা উপজেলা নির্বাহী অফিসার মো. আক্তার হোসেন শাহিন বলেন, সরকারের প্রতিনিধি হিসেবে জেলাপ্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার জনগণের চাহিদার নিরিখে কাজ করে থাকেন। পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে ও জেলাপ্রশাসক স্যারের দিকনির্দেশনায় আমরা জনগণের ভোগান্তি দূর করার চেষ্টা করেছি। সংবাদকর্মীদের ধন্যবাদ জানাই এমন তথ্য উপস্থাপনের জন্য। সেই সাথে ধন্যবাদ জানাই আটঘর ইউপি চেয়ারম্যানকেও দ্রুতসময়ের মধ্যে কাজটি সম্পন্ন করার ব্যবস্থা করায়। এভাবে টিম ওয়ার্কের মাধ্যমে কাজ করলে কোন অঞ্চল পিছিয়ে থাকবে না।

(এএন/এসপি/জুন ১৭, ২০২৩)