স্টাফ রিপোর্টার, ফরিদপুর : ফরিদপুরে নাটাবের উদ্যোগে যক্ষা নিয়ন্ত্রণে সাংবাদিকদের ভূমিকা সম্পর্কিত এক মতবিনিময় সভা আজ রবিবার সকাল ১১ টায় ফরিদপুর শহরের পরিচর্যা হাসপাতালে মিলনায়তন অনুষ্ঠিত হয়।

নাটাবের জেলা কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক শেখ ফয়েজ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফরিদপুরের সিভিল সার্জন ডাক্তার মোঃ সিদ্দিকুর রহমান।

বক্তব্য রাখেন স্বাধীনতা চিকিৎসক পরিষদ ফরিদপুর জেলা শাখার সভাপতি ‌ ডক্টর এম এ জলিল, সিনিয়র সাংবাদিক আবুল হোসেন আজাদ, সিভিল সার্জন অফিসের কর্মকর্তা এ কে এম আসাদুজ্জামান।

এ সময় ফরিদপুরের বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। এতে যক্ষা রোগের তুলে ধরে আলোচনা করা হয়।

সভায় বক্তারা বলেন, নিয়মিত চিকিৎসা করলে ‌ যক্ষা রোগ নিরাময় করা সম্ভব । প্রতিবছর ‌ কয়েক হাজার লোক যক্ষা রোগে আক্রান্ত হয়ে মারা যান। এরমধ্যে ২০২২ সালে ১৫৭৭ জন এবং ২০২১ সালে ‌ ১২৮৯ জন লোক এ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।

বক্তারা বলেন, যক্ষা রোগের বিভিন্ন লক্ষণ তুলে ধরেন। এবং এ ব্যাপারে প্রচারণার জন্য গণমাধ্যম কর্মীদের ‌ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার জন্য আহ্বান জানান।

(ডিসি/এসপি/জুন ১৮, ২০২৩)