কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধি : জামালপুর জেলার বকশিগঞ্জ উপজেলার সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যা কারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিসহ দূর্গাপরের সাংবাদিক পলি হাসানের উপর নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি ও স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে নেত্রকোণার কেন্দুয়া উপজেলার সাংবাদিক সমাজ।

মঙ্গলবার বিকেলে কেন্দুয়া রিপোর্টার্স ক্লাবের আয়োজনে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। উপজেলা পরিষদ প্রাঙ্গনে কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন কেন্দুয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া প্রেসক্লাব সদস্য সাংবাদিক রাখাল বিশ্বাস, মামুনুর রশিদ মামুন, শাহ্ আলম তালুকদার, মহিউদ্দিন সরকার, রুকন উদ্দিন, সৈয়দ মুখলেছুজ্জামান ও মানবাধিকার কর্মী মামুনুল কবীর খান হলি।

কেন্দুয়া রিপোর্টার্স ক্লাবের সভাপতি আসাদুল করিম মামুনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক লাইমুন হোসেন ভ‚ঞার সঞ্চালনায় মানব বন্ধন কর্মসূচিতে সাংবাদিক হত্যার বিচার দাবির সাথে একাত্বতা প্রকাশ করে বক্তব্য রাখেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রাজিব হোসেন। সাংবাদিক সমাজের পক্ষ থেকে স্মারকলিপি গ্রহণকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাবেরী জালাল সাংবাদিক হত্যার তীব্র নিন্দা জানিয়ে বলেন, এ স্মারকলিপি যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে তিনি স্বরাষ্ট্র মন্ত্রনালয়ে পাঠিয়ে দেবেন।

উল্লেখ্য সাংবাদিক নাদিম বাংলা নিউজ ২৪ ডট কমের জামালপুর জেলা প্রতিনিধির দায়িত্ব পালন করে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে আসছিলেন।

বক্তারা বলেন, সাংবাদিক নাদিম হত্যার বিষয়ে কোন প্রকার অবহেলা সহ্য করা হবেনা। প্রয়োজনে সারা দেশে দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে। যতদিন এই নাদিম হত্যার খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি না হবে ততদিন পর্যন্ত সাংবাদিক সমাজ ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন চালিয়ে যাবে বলে ঘোষণা দেয়া হয়।

(এসবিএস/এএস/জুন ২০, ২০২৩)