নওগাঁ প্রতিনিধি : নওগাঁর মহাদেবপুরে অন্তঃসত্ত্বা গৃহবধূ সখিনা খাতুন হত্যা মামলার আসামীদের গ্রেফতার ও বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন নিহতের স্বজনরা। আজ শনিবার বেলা ১১টায় উপজেলার ছাতুনতলা বাজারের বনিক সমিতির কার্যালয়ে সখিনার পরিবার ও এলাকাবাসীর ব্যানারে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলন লিখিত বক্তব্যে নিহত সখিনা খাতুনের ছোট বোন সাবিনা খাতুন বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হত্যা করা হয়েছে আমার বোন সখিনা খাতুনকে। এ ঘটনায় থানায় মামলা করা হয়েছে। অথচ আমার বোনের হত্যাকারীরা এখনও প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন। অজানা কারনে পুলিশ তাদের গ্রেফতার করছে না। এছাড়া মামলার পর থেকে আসামীরা আবারও আমাদের পরিবারের লোকজনদের মারপিট এবং মামলা তুলে নিতে হুমকি দিচ্ছেন। এতে চরম নিরাপত্তাহীনতায় ভুগছে আমার পুরোপরিবার।

সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, পূর্ব শত্রুতার জের এবং মাঠে ঘাস কাটাকে কেন্দ্র করে গত ২৭ মার্চ প্রতিবেশি একদল সন্ত্রাসী বাহিনী আমাদের উপর হামলা চালায়। এতে অন্তসত্তা সখিনাসহ পরিবারের আরো কয়েকজন আহত হন। সাথে সাথে মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। কিন্তু অবস্থা বেগতিক হলে তাকে ৮ জুন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখাসেন চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তার মৃত্যুর পর গত ১২ জুন থানায় হত্যা মামলা করা হয় । মামলার পরও আসামীরা গ্রেফতার হয়নি। হত্যাকারীদের বেপরোয়া আচারন ও হুমকির ভয়ে পুরো পরিবার এখন আতংকের মধ্যে দিন কাটাচ্ছে। এমতাবস্থায় স্বজনরা হত্যা মামলার আসামীদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবী জানান। সংবাদ সম্মেলনের নিহত সখিনা খাতুনের বাবা সেকেন্দার আলী, স্থানীয় আওয়ামী লীগ নেতা মোশারফ হোসেন, রুহুল আমিন, আব্দুল মান্নানসহ নিহতদের পরিবারের সদস্য ও এলাকাবাসীরা উপস্থিত ছিলেন।

মহাদেবপুর থানার ওসি মোজাফফর হোসেন বলেন, মারপিটের ঘটনায় সখিনার বাবা থানায় মামলা করেছেন। দীর্ঘদিন পর চিকিৎসার এক পর্যায়ে সখিনা মারা গেলে ওই আগের মামলায় ৩০২ ধারা অর্থাৎ হত্যা মামলা সংযুক্ত করা হয়। এ মামালায় আসামীরা বিজ্ঞ আদলত থেকে জামিনে আছেন। এখানে পুলিশের কিছুই করার নেই।

(বিএস/এসপি/জুলাই ০৮, ২০২৩)