নওগাঁ প্রতিনিধি : নওগাঁর রাণীনগর রেলস্টেশনের অদূরে বগুড়ার আদমদীঘি উপজেলার ডাঙ্গাপাড়া নামক স্থানে বুধবার গভীর রাতে নির্মাণাধীন রেলব্রীজের পাশে ট্রেনে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ দুই যুবককে আটক করেছে রেলওয়ে থানা পুলিশ।

আজ বৃহম্পতিবার সান্তাহার রেলওয়ে থানায় তাদের বিরুদ্ধে দস্যুতার মামলা দায়ের করা হয়েছে।
গ্রেপ্তারকৃতরা হলো, গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার ভুতমারা কালিতলাহাট গ্রামের মৃত-বাবলু রহমানের ছেলে শুভ (২৬) ও দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার বড়খুর গ্রামের হামিদুল ইসলামের ছেলে রেজোয়ানূল ইসলাম রেজাউল (৪১)।

সম্প্রতি জাতীয়সহ আঞ্চলিক ও অনলাইন পত্রিকায় রাতে ভয়ংকর হয়ে ওঠে নির্মাণাধীন সান্তাহারের ডাঙ্গাপাড়া রেলব্রীজ শিরোনামে সংবাদ প্রকাশের পর নড়ে চড়ে বসে সান্তাহার রেলওয়ে থানা পুলিশ। ডাঙ্গাপাড়া নামক স্থানে নির্মাণাধীন এই ব্রীজে ট্রেন এসে ধীরে চলার কারণে প্রায় চুরি, ছিনতাইয়ের ঘটনা ঘটেই চলেছে। চোরেরা রাতে ট্রেনের মধ্যে থাকা যাত্রীদের কাছে থাকা মোবাইল, শরীরে পড়ে থাকা স্বর্ণালংকারসহ অন্যান্য মালামাল চুরি করে এই ব্রীজে এসে ট্রেন গতি কমিয়ে দিলে নেমে যায়। এ বিষয়ে সংবাদ প্রকাশের পর ওই স্থানে নজরদারী বৃদ্ধি করে সান্তাহার রেলওয়ে থানা পুলিশ।

পুলিশ জানায়, বুধবার রাতে ওই নির্মাণাধীন ব্রীজের নিকট দেশী অস্ত্রশস্ত্র নিয়ে ডাকাত দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ দুইজনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি ছোড়া, একটি হাসুয়া ও একটি চাইনিজ কুড়াল উদ্ধার করা হয়।

সান্তাহার রেলওয়ে থানার ওসি মোক্তার হোসেন বলেন, নির্মাণাধীন ওই রেলিব্রিজ নিয়ে সংবাদ প্রকাশ হওয়ার পর আমি ওই এলাকায় ও ট্রেনের ভিতরে যাত্রীদের নিরাপত্তার জন্য আমার পুলিশ সদস্যদের নির্দেশনা দিয়েছিলাম। বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে ওই ব্রীজে অভিযান চালিয়ে দুইজনকে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করেছি। দুইজনের বিরুদ্ধে দস্যুতা আইনে মামলা দায়ের করে বৃহম্পতিবার দুপুরে তাদেরকে বগুড়া আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। যতদিন ওই রেলব্রীজ পুরোপুরি ভাবে উন্মুক্ত করা না হচ্ছে ততদিন পুলিশের কঠোর নজরদারী থাকবে ওই স্থানে।

(বিএস/এসপি/জুলাই ১৩, ২০২৩)