জে.জাহেদ, চট্টগ্রাম : চট্টগ্রাম নগরের কোতোয়ালী থানাধীন রিয়াজউদ্দিন বাজারের একটি দোকানের দিন-দুপুরে ডাকাতি করে পৌনে ১০ লাখ টাকা ছিনতাই করার ঘটনার মূল পরিকল্পনাকারী মোঃ মুসলিম উদ্দিন গ্রেফতার করেছেন কোতোয়ালি থানার পুলিশ।

২৮ জুলাই রাত ২টা ২০ মিনিটের সময় লোহাগড়া উপজেলার আমিরাবাদ এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে লুন্ঠিত ২০ হাজার টাকা উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবীর।

গ্রেপ্তার মোঃ মুসলিম উদ্দীন (২৮), লোহাগাড়া উপজেলার পদুয়া আমিরাবাদ এলাকার মোয়াজ্জিম বাড়ির মৃত মোস্তাক আহমদ এর ছেলে।

জানা যায়, গত ৯ জুলাই দুপুর সাড়ে ১২টার দিকে রিয়াজউদ্দিন বাজার রয়েল টাওয়ারের সামনে থেকে ব্যবসায়ী নুর মো. ইয়াছিন কবিরের দুই কর্মচারী মোরশেদ আলম ও ত্রিদীপ বড়ুয়াকে মারধর করে নগদ ৯ লাখ ৮০ হাজার টাকা নিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

এ ঘটনায় রাতেই ওই ব্যবসায়ী বাদী হয়ে নগরের কোতোয়ালী থানায় অজ্ঞাতনামা ৭ থেকে ৮ জনকে আসামি করে একটি ডাকাতির মামলা করেন। যার কোতোয়ালী থানার মামলা নং- ১৩(০৭) ২৩ ইং।

মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) রুবেল হাওলাদার এর নেতৃত্বে সঙ্গীয় অফিসার ও ফোর্স সহ অভিযান করে মূল আসামিকে গ্রেপ্তার করা হয়।

কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) রুবেল হাওলাদার বলেন, ডাকাতির সঙ্গে জড়িত রিয়াজউদ্দিন বাজারের পলিথিন ব্যবসায়ী ডাকতির মাস্টারমাইন্ড মো. একরামুলকে আগেই গ্রেফতার করা । গতরাতে লোহাগাড়ায় অভিযান চালিয়ে মূল পরিকল্পনাকারী মোঃ মুসলিম উদ্দিন গ্রেফতার করা হয়।’

(ওএস/এসপি/জুলাই ২৮, ২০২৩)