সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া : বাংলা সাহিত্যের মূল ধারার কবি মরমী বাউল সাধক জালাল উদ্দিন খাঁর ৫১ তম প্রয়ান দিবস উপলেক্ষে তাঁর ম্যুরালের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়। 

সোমবার রাতে কেন্দুয়া উপজেলার আশুজিয়া ইউনিয়ানের সিংহের গাঁও গ্রামে জালাল উদ্দিন খাঁর সমাধি প্রাঙ্গণে এই ম্যুরালের ভিত্তি প্রস্তর স্থাপন করেন কেন্দুয়া উপজেলা নির্বাহী অফিসার কাবেরী জালাল।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যাল সেলিনা বেগম সুমি, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান ভূঞাসহ অন্যান্য শিল্পী, সাংবাদিক ও জালাল ভক্তরা। ইউএনও কাবেরী জালাল জানান উপজেলা পরিষদের অর্থায়নে জালাল উদ্দিন খাঁর স্মরণে এ ম্যুরাল নির্মিত হচ্ছে। তিনি এই গুণিজনের প্রয়ান দিবসে তাঁর স্মরণে ম্যুরালের ভিত্তি প্রস্তর স্থাপন করতে পেরে খুবই গর্বিত বলে মত প্রকাশ করেন।

এদিকে উপজেলা পরিষদের মহিল ভাইস চেয়ারম্যান সেলিনা বেগম সুমির ভাষ্য উপজেলা পরিষদ থেকে মহিলা ভাইস চেয়ারম্যানের অংশে ৮৬ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছিল তার পুরোটাই জালাল উদ্দিন খাঁর ম্যুরাল নির্মাণের জন্য দেওয়া হয়েছে। তিনি বলেন দুই থেকে আড়াই লাখ টাকা ম্যুরাল নির্মাণে ব্যয় হতে পারে। এমন একটি ভালো কাজে বাকী টাকা সব আমি ব্যক্তিগতভাবে বহন করব। ম্যুরাল নির্মাণে জালাল ভক্তদের দাবি ছিল দীর্ঘ দিনের।

(এসবি/এসপি/আগস্ট ০১, ২০২৩)