নওগাঁ প্রতিনিধি : নওগাঁয় গত তিন দিনের টানা বৃষ্টিতে বিপাকে পড়েছে খেটে খাওয়া মানুষগুলো। একটানা রিমঝিম বৃষ্টি চলছে, যেন থামার কথা নেই। বিশেষ করে খেটে খাওয়া মানুষরা পড়েছেন বেশি বেকায়দায়। 

আজ মঙ্গলবার শহরের পৌর এলাকার বিভিন্ন স্থান ঘুরে দেখা যায়, শহরের বিভিন্ন স্থানে তৈরী হয়েছে জ্বলাবদ্ধতা। এর মধ্যে পৌর এলাকার ৪ং ওয়ার্ডে দেখা যায়, বিভিন্ন রাস্তা , নিচু বাড়ি , গ্যারেজ সহ বিভিন্ন স্থানে হাঁটু পর্যন্ত পানি জমেছে। এতে করে সাধারণ দিন মজুররা পড়েছেন বিপাকে। বিশেষ করে গাড়ি চালকরা গ্যারেজ থেকে হাটু সমান পানি ভেঙে গাড়ি রাস্তায় বের করতে না পারায় কপালে চিন্তার ভাঁজ পড়েছে তাদের।

ভাড়ায় অটো চালায় আকাশ সরকার। তিনি জানালেন, এই বৃষ্টির মধ্যে তেমন যাত্রী পাওয়া যায়না। ফলে অনেক সময় ভাড়ার টাকা তোলা দায় হয়ে যায়। তার ওপর আবার সংসারের খরচ আছে। তারপরও এই বৃষ্টির মধ্যে গাড়ি চালাতে হচ্ছে কিছু টাকা রোজগারের জন্য। এছাড়া অনেক কর্মজীবিরা জানান, টানা বৃষ্টিতে দৈনন্দিন জীবিকা নির্বাহের কাজে তারা বের হতে পারছেন না। এছাড়া তাদের উপার্জনের বাহন অটোরিক্সা, সিনএনজি জ্বলাবদ্ধতার কারনে বের করতে পারছেন না। তারা আশংকা করছেন এভাবে যদি আর কয়েকদিন বৃষ্টি থাকে তবে তাদের বাড়ি ঘরে পানি ঢুকে যাবে। এর ফলে পরিবার নিয়ে তারা আরও বিপদে পড়ে যাবে।

এদিকে বদলগাছি আবহাওয়া অধিদপ্তরের উচ্চ পর্যবেক্ষক হামিদুল হক জানান- মৌসুমী বায়ুর প্রভাবে সারা দেশে বৃষ্টিপাত হচ্ছে। স্থানীয়দের ৩ং সতর্কতা সংকেত দেখে চলতে বলা হয়েছে। গত ২৪ ঘন্টায় জেলায় টানা ১৪১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। টানা বৃষ্টিপাত আরও ২/৩ দিন থাকতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তরের এই কর্মকর্তা।

(বিএস/এসপি/আগস্ট ০৮, ২০২৩)