স্বাধীন মুহাম্মদ আব্দুল্লাহ, যশোর : যশোরের চাঁচড়ায় মাদক ব্যবসায়ীদের হামলায় নিহত রুস্তম আলী'র হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করেছেন নিহতের স্ত্রী মোছাঃ শিলা বেগম ও এলাকাবাসী। আজ রবিবার সকালে প্রেসক্লাব যশোরের সামনে মুজিব সড়কে ঘন্টাব্যাপী এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে চাঁচড়া রেলগেট এলাকাবাসী। 

মানববন্ধনে নিহত রুস্তম আলীর স্ত্রী মোছাঃ শিলা বেগম দাবি করেছেন, রেলগেট এলাকায় কিছু চিহ্নিত মাদক ব্যবসায়ীরা মাদক বিক্রি করত। তার স্বামী রুস্তম আলী বিষয়টি জানতে পেরে মাদক ব্যবসায়ীদের বাঁধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে গত ৭ জুলাই বিকেলে একই এলাকার বাসিন্দা মাদক ব্যবসায়ী আব্দুল করিমের দুই ছেলে সবুজ (৩৮) ও মিন্টু (৪০), আশরাফ কসাইর স্ত্রী শিউলি (৩৫), সবুজ হোসেনের স্ত্রী স্মৃতি (২৭), শরিফুলের স্ত্রী বিথী (২৪), সজীবের স্ত্রী রাণী (২০) তার স্বামীকে মারপিট করে। আহত অবস্থায় তার স্বামীকে হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত্যু ঘোষণা করেন। এটি হত্যা নাকি হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু তা যাচাইয়ে লাশ পোসমর্টেম করা হয়। পোসমর্টেম রিপোর্টের জন্য তারা অপেক্ষায় ছিলো কিন্তু পরবর্তীতে এলাকার মুরব্বিদের পরামর্শে কোর্টে মামলা করা হয়েছে। মামলার করার পর গত ১৮ আগস্ট রাত ১১টার দিকে অভিযুক্তরা সকলে শিলা বেগমের ঘরে অনধিকার প্রবেশ করে। এ সময় সবুজ এবং মিন্টু তাকে মারধর করে এবং তার স্বামীর অনুদানের ৫৫ হাজার টাকা শোকেচের ড্রয়ার থেকে লুট করে নেয়। এরপর সবুজ ও মিন্টু অস্ত্রশস্ত্র নিয়ে তার সোয়ার ঘরে প্রবেশ করে এবং তাকে খাটের উপরে ফেলে শরীরের কাপড়-চোপড় টানা হেঁচড়া করে তার শীতলতা হানি ঘটায়।

তিনি আরও বলেন, মাদক ব্যবসায়ী শিউলি, স্মৃতি, বিধী, রানী, তার কানের দুল ও এক ভরি ওজনের গলার চেইন তার মেয়ের কানের দুল ও গলার চেইনসহ মোট ২ লক্ষ টাকা মূল্যের স্বর্ণলংকার টানা হেচড়া করে ছিনাতাই করে। ঘটনার পরপরই খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসে এবং অভিযোগ দিতে বলে। এরপর থেকে হামলাকারীরা তাকে ফোন করে হুমকি ধামকি দিচ্ছে। মামলা করলে রুস্তম আলীর মত তার সন্তানদের হত্যা করা হবে বলে হুমকি দেয়া হয়েছে। এ অবস্থায় হামলাকারীদের আটক ও ন্যায় বিচার দাবিতে শিলা বেগমসহ এলাকাবাসী এই মানববন্ধন করেছেন বলে জানা গেছে।

(এসএ/এসপি/আগস্ট ২০, ২০২৩)