বগুড়া প্রতিনিধি  : সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল বলেছেন, আমাদের দেশে অনেক সুযোগ আছে।

সেই সুযোগ কাজে লাগিয়ে বাংলাদেশকে অর্থনীতিতে শক্তিশালী করতে হবে। তিনি বলেন, বাংলাদেশকে অর্থনীতিতে শক্তিশালী করতে গার্মেন্ট শ্রমিক, কৃষক ও প্রবাসীরা নিরলশ কাজ করে যাচ্ছে। ঠিক সেইভাবে আজকের প্রজন্মকে শিক্ষায় শ্রম দিয়ে আদর্শ মানুষ হয়ে দেশ ও জাতির কল্যাণে নিজেদেরকে নিবেদিত করতে হবে।

তিনি ১নবেম্বর বিকালে বিশ্বসাহিত্য কেন্দ্র বগুড়ার আয়োজনে বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রাথমিক শিক্ষা সমাপনী, জেএসসি ও এসএসসি পরীক্ষায় এ প্লাস প্রাপ্ত মেধাবী ছাত্রীদের সংবর্ধনা ও সেরা শিক্ষক সম্মানা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

বগুড়া সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাবেয়া খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা প্রশাসক শফিকুর রেজা বিশ্বাস, পুলিশ সুপার মোজাম্মেল হক পিপিএম, মুক্তিযোদ্ধা ডাঃ আরশাদ সায়িদ, বগুড়া অঞ্চলের সহকারি কর কমিশনার হাবিবুর রহমান, বিশ্বসাহিত্য কেন্দ্র বগুড়ার সংগঠক শ্যামল ভট্টাচার্য্য। বক্তব্য রাখেন বিশ্বসাহিত্য কেন্দ্রের সমন্বয়ক এটিএম রাশেদুল ইসলাম।



(এএসবি/এসসি/নবেম্বর০২,২০১৪)