দিলীপ চন্দ, ফরিদপুর : ফরিদপুরের ভাঙ্গায় বাস কাউন্টারের টাকা ভাগাভাগিকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে প্রায় ৩৫ জন আহত হয়েছেন। এসময় ঢাকা-বরিশাল মহাসড়ক রণক্ষেত্রে পরিণত হয়।

বুধবার (৬ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের ভাঙ্গা বাসস্ট্যান্ডে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ভাঙ্গা থানা পুলিশ সংঘর্ষ নিয়ন্ত্রণে আনে। আহতদের ভাঙ্গা ও ফরিদপুরসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। তবে প্রাথমিকভাবে আহতদের নাম-পরিচয় জানা সম্ভব হয়নি।

স্থানীয় ও পুলিশ সুত্রে জানা যায়, স্থানীয় হাসামদিয়া গ্রামের কামরুল মাতুব্বর ও হোগলাডাঙ্গী সদরদী গ্রামের শোয়েব মোল্লার সাথে কাউন্টারের টাকা নিয়ে কথা কাটাকাটি ও ঝগড়া হয়। পরে তা দুই গ্রামের লোকজনের মধ্যে ছড়িয়ে পড়ে এবং সংঘর্ষে রূপ নেয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দুই পক্ষকে ছত্রভঙ্গের চেষ্টা চালায়। উভয় পক্ষকে মাইকে ঘোষণা দিয়ে যার যার এলাকায় চলে যেতে অনুরোধ জানান। পুলিশের নির্দেশ উপেক্ষা করে তারা সংঘর্ষে লিপ্ত হয়। এসময় ভাঙ্গা বাসস্ট্যান্ড এলাকার ১০ থেকে ১২টি কাউন্টার ভাঙচুর করা হয়।

এ বিষয়ে ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়ারুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দুই পক্ষকে ছত্রভঙ্গের চেষ্টা চালায়। এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট, টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এসময় প্রায় আধাঘণ্টা ঢাকা-বরিশাল মহাসড়ক বন্ধ হয়ে যায়। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।

(ডিসি/এএস/সেপ্টেম্বর ০৭, ২০২৩)