স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : ফতুল্লা থানাধীন ধর্মগঞ্জ চতলার মাঠ এলাকার বাসিন্দা কবিরাজ আলামিন শেখ (৪৮) হত্যা মামলার প্রধান আসামি হাফিজুর রহমান ওরফে হাফিজ মাস্টারকে গ্রেফতার করেছে নারায়ণগঞ্জ জেলা পিবিআই।

সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ জেলা পিবিআইয়ের অফিসে এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন পিবিআই নারায়ণগঞ্জ ইউনিট ইনচার্জ মোহাম্মদ মনিরুল ইসলাম (পিপিএম)।

এসময় তিনি সাংবাদিকদের জানান, মামলাটি প্রথমে ক্লুলেছ হলেও পরবর্তীতে আমাদের লোকাল সোর্স এবং তথ্য প্রযুক্তির সহায়তায় মামলার প্রধান আসামী হাফিজুর রহমান ওরফে হাফিজ মাস্টার (৩৮) কে ফতুল্লার নয়ামাটি এলাকার নিজ ভাড়া বাসা থেকে গ্রেফতার এবং হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি ও মোবাইল ফোন উদ্ধারপূর্বক জব্দ করা হয়।

তিনি বলেন, আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান হাফিজুর রহমান ও মৃত কবিরাজ আলামিন শেখ পূর্ব পরিচিত। দুজনে একসাথে লাইটার জাহাজে কাজ করতেন।

আসামী হাফিজুর ধারনা করে আলামিনের কবিরাজি ঝাড় ফুকের দ্বারা সমাজের অনেক মানুষ ক্ষতিগ্রস্থ হচ্ছে, মানুষ প্রতারনার শিকার হচ্ছে। আসামী হাফিজুর কিছুতেই তাকে এই পথ থেকে ফিরিয়ে আনতে না পেরে আদর্শগত দিক হতে তার পুণ্য হবে এই ধারনায় কবিরাজ আলামিন শেখকে হত্যা করার পরিকল্পনা করে।

হত্যার দিন আসামী হাফিজ ভিকটিমের সাথে মোবাইলে কথা বলে রাতে কবিরাজি রুমে আসে। রাতে ঘুমিয়ে পড়লে ভোর রাতে পূর্ব পরিকল্পনা মোতাবেক আসামী হাফিজ তার বন্ধু আলামিন শেখ কে ঘুমন্ত অবস্থায় গলায় কেটে জবাই করে হত্যা করে। হত্যাকান্ড শেষে আসামী হাফিজুর ফতুল্লা পাগলা মসজিদে ফজরের নামাজ আদায় করে।

আসামি হাফিজুর রহমান কে গ্রেফতার করে প্রাথমিক জিজ্ঞাসা শেষে আদালতে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য ৮ আগস্ট ফতুল্লা থানাধীন ধর্মগঞ্জ চতলার মাঠ এলাকার বাসিন্দা কবিরাজ আলামিন শেখ (৪৮) হত্যা করে। উক্ত হত্যাকান্ডে ফতুল্লা থানায় মামলা নং-২৫, ধারা ৩০২/৩৪ পেনাল কোড।

(এস/এএস/সেপ্টেম্বর ১১, ২০২৩)