তথ্যপ্রযুক্তি ডেস্ক : বর্তমানে স্মার্টওয়াচগুলো অসংখ্য স্বাস্থ্য ফিচারে ঠাঁসা। সঙ্গে আরও আছে স্পোর্টস ফিচার। কতক্ষণ হাঁটলেন, কতক্ষণ ঘুমালেন সবই জানা যায় স্মার্টওয়াচে। সেই সঙ্গে আপনার পানি খাওয়ার সময় হলে কিংবা ঘুমানোর সময় হলে, হার্ট রেট বেড়ে গেলে সঙ্গে সঙ্গে নোটিফিকেশন পাঠায় স্মার্টওয়াচ।

সেই সঙ্গে এখন অনেক স্মার্টওয়াচেই যুক্ত হচ্ছে নারীদের জন্য বিশেষ এক ফিচার। যেখানে নারীদের পিরিয়ড ট্র্যাকার থাকে। ফলে সময়ের আগেই নোটিফিকেশন দিয়ে ব্যবহারকারীকে প্রস্তুতি নেওয়ার করা জানাবে। এবার নয়েজের নতুন স্মার্টওয়াচেও পাবেন এই সুবিধা।

নয়েজফিট নতুন একটি স্মার্টওয়াচ নিয়ে এসেছে বাজারে। নয়েজফিট মেটালিক্স প্রিমিয়াম ও স্টাইলিশ ডিজাইনের এই ঘড়িতে রয়েছে একাধিক স্মার্ট ও হেল্থ-সেন্ট্রিক ফিচার্স। ঘড়িটি খুবই আকর্ষণীয় হয়েছে তার স্টেইনলেস স্টিল বডির কারণে। আরও রয়েছে মেটাল স্ট্র্যাপ, যা ঘড়িটিকে আরও নজরকাড়া করে তুলেছে। রোটেটিং ক্রাউন সহযোগে সার্কুলার ডায়াল রয়েছে, ঘড়িটির ডানদিকে রয়েছে একটি ফিজিক্যাল বাটন।

এই স্মার্টওয়াচে একটি ১.৪১ ইঞ্চির এলসিডি ডিসপ্লে দেওয়া হয়েছে, যা এইচডি রেজোলিউশন সাপোর্ট করে। ফিটনেসের দিক থেকে নয়েজফিট মেটালিক্স স্মার্টওয়াচটি ইক্যুইপ করা রয়েছে হার্ট-রেট মনিটরের সঙ্গে। SpO2 সেন্সর, স্লিপ ট্র্যাকার এবং ফিমেল সাইকেল মনিটর রয়েছে এতে। ব্যবহারকারীর স্লিপ লেভেলও ট্র্যাক করতে পারে স্মার্টওয়াচটি। বিভিন্ন স্পোর্টস মোডেরও সাপোর্ট রয়েছে এই ঘড়িতে।

স্মার্টওয়াচটিতে বিল্ট-ইন স্পিকার ও মিকের মাধ্যমে ব্লুটুথ কলিং সাপোর্ট করছে। রয়েছে সিঙ্গেল চিপ টেকনোলজি এবং স্টেবল কানেক্টিভিটির জন্য ব্লুটুথ ৫.৩। ওয়ান স্টেপ পেয়ারিং সাপোর্ট করে এবং লো পাওয়ার কনজ়াম্পশনের জন্যও এই স্মার্টওয়াচ উপযুক্ত।

এছাড়া স্মার্টওয়াচটিতে নোটিফিকেশন ডিসপ্লে, ওয়েদার আপডেট, ক্যামেরা ও মিউজিক কন্ট্রোল, ক্যালকুলেটার সহ আরও একাধিক ফিচার্স রয়েছে। স্মার্টওয়াচটি এক চার্জে ৭ দিন চালাতে পারবেন। IP68 রেটিং প্রাপ্ত স্মার্টওয়াচটি ডাস্ট ও ওয়াটার রেজিস্ট্যান্ট।

এলিট সিলভার, এলিট নিকেল এবং এলিট ব্ল্যাক এই তিনটি রঙে স্মার্ট হাতঘড়িটি কিনতে পারবেন। ভারতীয় বাজারে ২ হাজার ৪৯৯ রুপি। বাংলাদেশি মুদ্রায় যা পাবেন ৩ হাজার ৩০০ টাকাইয়। সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট এবং অ্যামাজন থেকে স্মার্টওয়াচটি কিনতে পারবেন।

সূত্র: গ্যাজেটস নাও

(ওএস/এসপি/সেপ্টেম্বর ১৮, ২০২৩)