তথ্যপ্রযুক্তি ডেস্ক : জনপ্রিয় বাইক নির্মাতা সংস্থা বাজাজ তাদের পালসার সিরিজের নতুন বাইক নিয়ে এলো। বাজাজের একাধিক পালসার বাইক এরই মধ্যে জনপ্রিয়তার শীর্ষে। সেই চাহিদা ধরে রাখতেই নতুন আরও একটি পালসার নিয়ে হাজির হয়েছে সংস্থাটি। যার নাম বাজাজ পালসার এন১৫০।

বাইকটিতে থাকছে ১৫০ সিসির ইঞ্জিন। সঙ্গে থাকছে ডিস্ক ব্রেক এবং অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম। বাইকটি অনেক বেশি স্পোর্টি লুকের বলে দাবি করেছে বাজাজ। বাইকের গ্রাফিক্সে মূলত বদল করেছে সংস্থা। দেওয়া হয়েছে মাসকুলার ফুয়েল ট্যাংক এবং শার্প এলইডি প্রোজেক্টর হেডল্যাম্প, যা বাইকের সামগ্রিক চেহারা আকর্ষণীয় করে তুলবে বলে মত বাজাজের। পালসার সিরিজে এর আগে যতগুলো বাইক লঞ্চ হয়েছে কিছুটা সেরকমই ধাঁচে আনা হয়েছে নতুন এন১৫০ পালসারটি।

বাইকের ইঞ্জিন রয়েছে ১৪৯.৬৮ সিসি সিঙ্গেল সিলিন্ডার চার স্ট্রোক ইঞ্জিন যা সর্বোচ্চ ১৪.৫ পিএস শক্তি এবং ১৩.৫ এনএম টর্ক তৈরি করে সঙ্গে দেওয়া হয়েছে ৫ স্পিড গিয়ারবক্স। এর আগে ১৫০ সিসির পালসার যেমন মাইলেজ ঠিক তেমনই মাইলেজ (৪০-৪৫ কিলোমিটার প্রতি লিটার) পাওয়া যাবে এই বাইকে।

ব্রেকিং ও সাসপেনশনের ক্ষেত্রে রয়েছে সামনে টেলিস্কপিক ফর্ক এবং পিছনে মনোশক ইউনিট, দু চাকাতেই রয়েছে ডিস্ক ব্রেক সঙ্গে সিঙ্গেল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম। ফিচার্সের ক্ষেত্রে রয়েছে ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, ডিজিটাল স্পিডোমিটার এবং ইউএসবি পোর্ট।

রেসিং রেড, এবনি ব্ল্যাক এবং মেটালিক পার্ল হোয়াইট-রঙে বেছে নিতে পারবেন বাইকটি। এই বাইকের দাম রাখা হয়েছে ১ লাখ ১৭ হাজার ৬৭৭ রুপি (এক্স-শোরুম), যা বাংলাদেশি মুদ্রায় ১ লাখ ৫৫ হাজার ৩৩৩ টাকা।

সূত্র: হিন্দুস্থান অটো

(ওএস/এসপি/সেপ্টেম্বর ২৬, ২০২৩)