কাজী নজরুল ইসলাম, শরীয়তপুর : শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু বলেছেন, বাংলাদেশের দক্ষ রাষ্ট্রনায়ক, জাতির পিতার সুযোগ্য কন্যা, বিশ্ব মানবতার জননী, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আশ্রায়ন প্রকল্প গোটা বিশ্বের জন্য এক অনন্য দৃষ্টান্ত ও মডেল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। 

আজ বৃহস্পতিবার দুপুরে বৈরী আবহাওয়া উপেক্ষা করে শরীয়তপুর সদর উপজেলার তুলাসার ইউনিয়ন পরিষদ মাঠে তুলাসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল হোসেন ফকিরের সভাপতিত্বে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর বিভিন্ন প্রকল্পের আওতায় উপকার ভোগীদের সাথে মতবিময় সভায় তিনি এ কথা বলেন। কয়েক হাজার উপকারভোগি নারী-পুরুষদের এ মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র, শরীয়তপুর সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি এ্যাডোকেট জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা প্রমূখ।

ইকবাল হোসেন অপু বলেন, জননেত্রী শেখ হাসিনার সসরকার লাখ লাখ গৃহহীন, সহায়সম্বল সম্পদহীন পরিবারকে জমি দিয়েছেন, ঘর দিয়েছেন। লাখ লাখ পরিবারকে বছরের পর বছর খোলা বাজারে আধা দামে চাউল আটা খাওয়ানোর ব্যবস্থা করেছেন। লাখ লাখ পরিবারকে ১০/১৫ টাকা কেজি দরে চাউল খাওয়ানোর ব্যবস্থা করেছেন। ভিজিএফ, ভিজিডি সহায়তা দিচ্ছেন। আপদকালিন সময়ে ত্রান দিয়েছেন, নগদ অর্থ দিয়েছেনন, বস্ত্র দিয়েছেন, বিভিন্ন ভাতা দিচ্ছেন। দলমত নির্বিশেষে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের ভাতা দিচ্ছেন, পাকা বাড়ি নির্মান করে দিয়েছেন। সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় বহু ধরনের প্রকল্পের মাধ্যমে মানুষের ক্ষুধা- দারিদ্রতা নিরসন করার নিরলস চেষ্টা করে চলেছেন। প্রতিবন্ধি, বিধবা, বয়স্ক মানুষদের নিয়মিত আমৃত্যু সহায়তা দিয়ে যাচ্ছেন। নাগরিক সুবিধা নিশ্চিতকরনে সব ধরণের উন্নয়ন প্রকল্প প্রনয়ন ও বাস্তবায়ন করে চলেছেন।

তিনি আরো বলেন, শত বছরের ভয়ংকর বৈশ্বিক মহামারি কোভিড-১৯ করোনাকালিন সময়ে মানুষের ঘরে ঘরে অর্থ খাদ্য ঔষধ পৌছে দিয়েছেন। বিনা পয়সায় কোটি কোটি মানুষকে করোনার ভ্যাক্সিন দিয়েছেন। বন্যা, খড়া, নদী ভাংগন সহ নানা প্রাকৃতিক দুর্যোগে অসহায় মানুষের পাশে থেকে সেবা দিয়ে যাচ্ছেন। গ্রামীন সড়ক, ব্রীজ, কালভার্ট, পুল, আঞ্চলিক সড়ক, বিভিন্ন মেগা প্রজেক্ট বাস্তবায়নে নিরবিচ্ছিন্নভাবে কাজ করে চলেছেন। মানুষের জীবনমান উন্নয়নে বিশ্বকে চ্যালেঞ্জ করে অবিরাম লড়ে যাচ্ছেন। মানুষের মাথাপিছু আয় ঈর্শনীয় লেভেলে পৌছে দিয়েছেন। বিশ্বব্যাংক সহ বিভিন্ন মোড়ল দেশকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মান করে দেশের আর্থ-সামাজিক অবস্থাকে সুদৃঢ় করেছেন। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, রামপাল বিদ্যুৎ কেন্দ্র, মাতারবাড়ী বিদ্যুৎ কেন্দ্র, মেট্রোরেল প্রকল্প, এলএনজি টার্মিনাল ও গ্যাস পাইপলাইন প্রকল্প, পায়রা গভীর সমুদ্রবন্দর, পদ্মা সেতুতে রেল সংযোগ, কক্সবাজার রেল সড়ক নির্মান করেছেন।

সাংসদ অপু ববলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার বাড়ি আমার খামার, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কার্যক্রম, বিনা মুল্যে কোটি কোটি বই বিতরণ, নারীর ক্ষমতায়ন কার্যক্রমসমূহ, সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ ও পরিবেশ সুরক্ষায় নিরলস কাজ করে চলেছেন। গ্রামীন অর্থনীতিকে চাঙ্গা করতে শেখ হাসিনা দেশের প্রায় ৫ কোটি মানুষকে বিভিন্ন ক্যাটাগরিতে নিয়মিত হাজার হাজার কোটি টাকার ভাতা প্রদান করে চলেছেন।

তিনি শরীয়তপুর সকল শ্রেনী-পেশার লোকদের উদ্দেশ্যে বলেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আগুন সন্ত্রাসীরা তৎপর হয়ে উঠেছে। আপনারা সজাগ থাকবেন, যারা দেশের নিরহ মানুষকে পুড়িয়ে মারে, যারা টানা পাঁচবার বিশ্বের এক নম্বর দির্নীতির খেতাব অর্জণ করে, যারা সিরিজ বোমা হামলা করে, যারা দেশে জঙ্গী-সন্ত্রাসীদের আশ্রয়-প্রশ্রয় ও লালন-পালন করে তাদের সকল অপচেষ্টাকে আপনারা সম্বিলিতভাবে রুখে দিবেন।

(কেএনআই/এসপি/অক্টোবর ০৫, ২০২৩)