লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের কমলনগরে আনন্দ স্কুলে শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ এনে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে হামলা করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে জড়িত থাকার অভিযোগে উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহাঙ্গীর আলম বিপ্লবকে আটক করেছে পুলিশ। এ সময় কৌশলে সাধারণ সম্পাদক মো. রাসেল পালিয়ে যায়।

এদিকে, আটক ছাত্রলীগ সভাপতির মুক্তি দাবিতে ছাত্রলীগ নেতাকর্মীর গাছের গুঁড়ি ও টায়ারে অগ্নিসংযোগ করে রামগতি-কমলনগর-লক্ষ্মীপুর সড়ক অবরোধ করে রাখে। এতে রাস্তার দু’পাশে যানবাহন বন্ধ থাকায় যাত্রীদের দূর্ভোগ পোহাতে হচ্ছে। বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় থেকে শেষ খবর পাওয়া পর্যন্ত অবরোধ চলছে।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রাসেল জানান, উপজেলার আনন্দ স্কুলের জন্য শিক্ষক নিয়োগে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এবং আওয়ামী লীগ ও যুবলীগের একাংশ ব্যাপক অনিয়ম, দুর্নীতি ও স্বজনপ্রীতি করেছেন। দুপুরে চাকরি বঞ্চিতরা ও অভিভাবকরা উপজেলা শিক্ষা অফিস ঘেরাও এবং বিক্ষোভ করেন। তিনি আরো জানান, পরে পুলিশ কৌশলে আমাকে ও ছাত্রলীগ সভাপতি জাহাঙ্গীর আলম বিপ্লবকে থানায় ডেকে নেয়। আমি কৌশলে বেরিয়ে আসলেও সভাপতিকে পুলিশ আটক করে।

এ ব্যাপারে জানতে কমলনগর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আয়ুব আলীর মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ুন কবির জানান, ছাত্রলীগের নেতাকর্মীরা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে হামলা চালায়। তাৎক্ষণিকভাবে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ছাত্রলীগ নেতা জাহাঙ্গীর আলম বিপ্ল্বকে আটক করে। পরিস্থিতি নিয়ন্ত্রনের জন্য পুলিশ পাঠানো হয়েছে।

প্রসঙ্গত- মঙ্গলবার আনন্দ স্কুলের শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ হয়। এরপর থেকে নানা অভিযোগে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে।

(এমআরএস/এটি/এপ্রিল ৩০, ২০১৪)