উজ্জ্বল হোসাইন, চাঁদপুর : শাহরাস্তিতে প্রথম বারের মত যাত্রা শুরু করেছে দি হলি কেয়ার হোম বিশিষ্ট ব্যবসায়ী বীর মুক্তিযোদ্ধা চৌধুরী মোস্তাক আহমেদের পৃষ্ঠপোষকতায় হলি কেয়ার হোম উদ্বোধন করেন মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার, সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী স্হানীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম। 

আজ শনিবার বিকেলে শাহরাস্তি পৌর এলাকার শ্রীপুর গ্রামে হলি কেয়ার হোম উদ্বোধন করতে গিয়ে প্রধান অতিথির বক্তব্যে মেজর অবঃ রফিকুল ইসলাম বীর উত্তম বলেছেন, আমাদের দেশে এটি এখনো ব্যপক পরিচিতি অর্জন করতে পারে নি। উন্নত বিশ্বে এ ব্যবস্থা অনেক সুনাম অর্জন করেছে। এটি একটি ভালো উদ্যোগ এখানে বৃদ্ধ বয়সের অনেকেই উপকৃত হবেন। আমি চাই সমাজিক উন্নয়নে সবাই এগিয়ে আসুন। এখানে আইন-শৃঙ্খলা বাহিনীর সহযোগিতা থাকবে।

আমি অত্যন্ত কঠোর হয়ে সন্ত্রাস দমন করছি। শাহরাস্তিতে দৃবৃত্তদের কোন ঘাটি আমরা করতে দিবো না। আমি তাদের বিরুদ্ধে আছি বলেই তারা আমার বিরুদ্ধে কথা বলছে। মেয়ারা যে সংসারে চাকরি করে সে সংসার ভালো চলে। আমি ও ড. ছাত্তার নারী শিক্ষার উপর গুরুত্ব দিয়েছি। এ জন্য আমাদের এলাকায় নরী শিক্ষার হার বেশি। আমি প্রচার কম করি, আমার কাজ হলো নিরবে নিভৃতে কাজ করে যাওয়া। শাহরাস্তি হাজীগঞ্জ উপজেলাকে আধুনিক সুযোগ সুবিধা নিয়ে মডেল হিসেবে গড়ে তোলা হবে।

বীর মুক্তিযোদ্ধা চৌধুরী মোস্তাক আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, শাহরাস্তি পৌর মেয়র হাজী আঃ লতিফ, অফিসার ইনচার্জ আলমগীর হোসেন, বিশিষ্ট আইনজীবী এড. ইলিয়াস মিন্টু, সুইডেন প্রবাসী বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আবেদ মনসুর, ইউএস প্রবাসী পারভিন রহমান ও মিজানুর রহমান।

উপস্থিত ছিলেন শাহরাস্তি পৌর সভার সাবেক মেয়র মোশারফ হোসেন পাটোয়ারী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জেড এম আনোয়ার. পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহবুব আলম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা খোরশেদ আলম, যুবলীগ নেতা শাহ্ এনামুল হক প্রমুখ।

(ইউএস/এসপি/অক্টোবর ২১, ২০২৩)