গাজীপুর প্রতিনিধি : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক বলেছেন বর্তমানে ছাত্র-ছাত্রীদের পাঠপুস্তকে  মুক্তিযুদ্ধের গৌরবজনক অধ্যায়ের কথা অন্তর্ভুক্ত করা হয়েছে। আগামী বছর থেকে পাঠপুস্তকে একাত্তর সনে যারা মুক্তিযুদ্ধের বিরুদ্ধাচরণ করে মানবতাবিরোধী কাজ করেছে তাদের ঘৃন্য কার্যকলাপও অন্তর্ভুক্ত করা হবে যাতে আগামী প্রজন্ম তাদের সম্বন্ধে জানতে পারে।

তিনি বলেন দেশের সর্বোচ্চ আদালত মানবতাবিরোধীদের মৃত্যুদণ্ড দিয়েছেন অথচ আদালতের রায়কে অবজ্ঞা করে অবৈধ হরতাল ডাকা হয়েছে। তাই তাদের সম্বন্ধে সচেতন হতে হবে।

মন্ত্রী বুধবার জেলা শহরের কাজী আজিমউদ্দিন কলেজে গাজীপুর জেলা পর্যায়ে ঢাকা বোর্ড আন্তঃ কলেজ (উ.মা.) খেলাধুলা ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন।

কলেজ গভর্নিং বডির সভাপতি মো. জাহিদ আহসান রাসেল এমপি-র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. মো. আলতাফ হোসেন, গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মো. মহসীন, অধ্যাপক মো. আয়েশউদ্দিন, অধ্যাপক ফেরদৌসী মাহমুদা, এড. ওয়াজউদ্দিন মিয়া, মো. আতাউল্লাহ মন্ডল, মো. রফিজউদ্দিন, অধ্যক্ষ মাহমুদ হক, অধ্যক্ষ মো. আবুল হাশেম, শরিফুল ইসলাম, মোশতাক আহমেদ প্রমুখ।

(ওএস/এটিআর/নভেম্বর ০৫, ২০১৪)