রিয়াজুল রিয়াজ : সিলেট সীমান্তে জৈন্তাপুর থানার কর্মকাণ্ড নিয়ে উত্তরাধিকার ৭১ নিউজ ও বাংলা ৭১ এ একাধিক খবর প্রকাশের পর নড়েচড়ে বসেছে জৈন্তাপুর মডেল থানা পুলিশ। ২৭ অক্টোবর রাতে মাদক ও চোরাচালানবিরোধী একাধিক অভিযান চালিয়ে ৮৮২ কেজি ভারতীয় চিনি ও ৮টি গরু উদ্ধার করে তারা। শুধু তাই নয়, ওই দিন সকাল সাড়ে ৭ টার দিকে ১৮০ বোতল ভারতীয় মদ উদ্ধার করেছে সিলেট সীমান্তের জৈন্তাপুর থানা পুলিশ।

শুক্রবার (২৭ অক্টোবর) সিলেট সীমান্তের জৈন্তাপুর থানার উপ- পরিদর্শক মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে থানা পুলিশের একটি দল উপজেলার নিজপাট ইউনিয়নের অন্তর্ভুক্ত যশপুর নয়াবস্তি গ্রামে রাজবাড়ী খেলার মাঠের উত্তর প্রান্তে ঘিলাতৈল জৈন্তাপুর সড়কে অভিযান চালায়। গোপন সংবাদের ভিত্তিতে করা ওই অভিযানে ৮টি ভারতীয় গরু আটক করে পুলিশ। এ সময় কোন আসামী গ্রেফতার করতে পারেনি তারা।

গরু উদ্ধারের কিছুক্ষণ আগে রাত সাড়ে তিন টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জৈন্তাপুর মডেল থানার উপ- পরিদর্শক পার্থ রঞ্জন চক্রবর্তীর নেতৃত্বে জৈন্তাপুর থানা পুলিশ একই ইউনিয়নের গোয়াবাড়ীর রুবেল মিয়া নামক একজনের বসত বাড়ী থেকে ৮৮২ কেজি চিনি উদ্ধার করে পুলিশ। চিনি উদ্ধার হলেও রুবেল মিয়াকে খুঁজে পায়নি তারা।

জৈন্তাপুর থানা কতৃক তৃতীয় অভিযানটি পরিচালিত হয় একই দিন সকাল সাড়ে ৭ টায়। উক্ত অভিযানে ১৮০ বোতল ভারতীয় মদ উদ্ধার করেছে তারা। এ তিনটি চোরাচালান উদ্ধারের বিষয়ে জৈন্তাপুর থানায় মামলা হয়েছে বলে নিশ্চিত করেছে জৈন্তাপুর থানার ওসি মোঃ তাজুল ইসলাম।

যদিও স্থানীয় লোকজন বলছেন এসব আই ওয়াশ। লেখালেখি হচ্ছে তাই একটু লোকজনকে দেখাচ্ছেন তারা। তারা যুক্তি দেখান, 'বুঝলাম গরু, চিনি, মদ উদ্ধার হইছে। এসবের সাথে কি একজনও ছিলো না। তাদের কেন গ্রেফতার করতে পারেনি পুলিশ।"

এ প্রসঙ্গে, জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ তাজুল ইসলাম বলেন, 'সীমান্ত আমরা তৎপর রয়েছি, অভিযান নিয়মিত চলমান থাকবে। আর এসব বিষয়ে মামলা হয়েছে, তদন্ত হচ্ছে, আসামীদেরও দ্রুত গ্রেফতার করা হবে।"

(আরআর/এএস/অক্টোবর ২৯, ২০২৩)