তপু ঘোষাল, সাভার : ঢাকা জেলার সাভারে পেট্রোল ঢেলে পার্কিংয়ে থাকা একটি দূরপাল্লার বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে বাসটির অধিকাংশ পুড়ে যায়। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। এ ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ। তারা বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত বলে জানা গেছে।

বুধবার (১ নভেম্বর) সকাল ৬টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের বলিয়ারপুর মধুমতী মডেল টাউন এলাকায় রিমি পরিহনের একটি যাত্রীবাহী বাসে এ ঘটনা ঘটে।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বিষয়টি নিশ্চিত করেছেন।

আটকরা হলেন, আব্দুল আলীম ও সোহেল। তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

সাভার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের কর্মকর্তা মো. নুরুল ইসলাম বলেন, সকাল সোয়া ৬টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের বলিয়ারপুর মধুমতী মডেল টাউনের সামনে পার্কিং করে রাখা একটি বাসে দুর্বৃত্তরা আগুন দিয়েছে বলে খবর দেওয়া হয়। পরে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ২০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে বাসটির অধিকাংশ পুড়ে গেছে। বাসটি ঢাকা থেকে গাইবান্ধায় চলাচল করত। এতে হতাহতের ঘটনা ঘটেনি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ভোরে পার্কিংয়ে থাকা অবস্থায় হঠাৎ ১০-১২ জন দুর্বৃত্ত এসে বাসটিতে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দ্রুত পালিয়ে যায়।

ওসি দীপক চন্দ্র সাহা বলেন, ‘সকালে বলিয়ারপুরের মধুমতি মডেল টাউন এলাকায় একটি দাঁড়িয়ে থাকা বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। তারা বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত বলে জানা গেছে। খবর পেয়ে ঘটনাস্থল থেকে দুজনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। ঘটনার সঙ্গে জড়িত সবাইকে খুঁজছে পুলিশ। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

(ওএস/এসপি/নভেম্বর ০১, ২০২৩)