কেন্দুয়া প্রতিনিধি : স্মার্ট যুবক সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ এই প্রতিপাদ্য সামনে তুলে ধরে কেন্দুয়ায় জাতীয় যুব দিবস উদযাপন করা হয়েছে।

যুব উন্নয়ন অধিদপ্তর ও উপজেলা প্রশাসনের আয়োজনে আজ বুধবার সকাল ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কাবেরী জালাল।

এতে প্রধান অতিথির বক্তব্যে কেন্দুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: নূরুল ইসলাম বিভিন্ন দাবির প্রেক্ষিতে বলেন, দেশে যেকোনো বিপর্যয়ের মুখে যুব সমাজের অনেক ভূমিকা রয়েছে। তাই দেশটাকে গড়ে তুলার জন্য যুব সমাজকে দায়িত্ব নিতে হবে। তিনি বলেন কেন্দুয়ায় কর্মসংস্থান ব্যাংক হয় হয় অবস্থার মধ্যে আছে।

তিনি বলেন, কর্মসংস্থান ব্যাংকের প্রেসিডেন্ট মো: নূরুল আমিনের সাথে ব্যাংক প্রতিষ্ঠার বিষয়ে আমার কথা হয়েছে। তিনি নেত্রকোনার জেলার সাবেক জেলা প্রশাসক ছিলেন।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাবেরী জালাল যুব সমাজের উদ্যেশ্যে বলেন দক্ষতা যোগ্যতাকে কাজে লাগিয়ে নিজেদেরকে সমৃদ্ধ করতে হবে। দেশকে বিশ্বের কাছে সুন্দর মর্যদাশীল দেশ হিসাবে গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানে আরোও বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোফাজ্জ্বল হোসেন ভূঞা, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা বেগম সুমি, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো: আলাউদ্দিন, প্রশিক্ষণ প্রাপ্ত যুব মঞ্জিলা আক্তার, ফারজানা জাহাঙ্গীর প্রমুখ। আলোচনা সভা শেষে প্রশিক্ষিত যুবক সাইমন জাহান খানকে ৬০ হাজার, মরিয়ম আক্তার ৪০ ও কনক চাপাকে ৪০ হাজার টাকা চেক প্রদান করা হয়।

(এসবি/এসপি/নভেম্বর ০১, ২০২৩)