বিপুল কুমার দাস, রাজৈর : গোপালগঞ্জের সাতপাড় ইউনিয়নের ভেন্নাবাড়ি খেয়া ঘাটে কলেজ পড়ুয়া এক যুবক পানিতে ডুবে নিখোঁজ। ঘটনাটি ঘটেছে গতকাল বৃহস্পতিবার দুপুরে।

স্থানীয় সূত্রে জানা যায়, মাদারীপুর জেলার কদমবাড়ী ইউনিয়নের উল্লাবাড়ী দক্ষিণপাড়া অসিত বৈদ্য (৪০) এর বড় ছেলে সোহাগ বৈদ্য (১৮) গতকাল সকাল দশটায় তার বন্ধুবান্ধবসহ ভিন্নাবাড়ি ওই ঘাটে স্নান করার উদ্দেশ্যে রওনা হয়।

ঘাটে পৌঁছানোর পর তারা সকলে মিলে নদীতে স্নান করে এবং সোহাগ নদীর ওই পারে সাতরে পার হবার সিদ্ধান্ত নেয়। অতঃপর সোহাগ নদীতে সাঁতার দেয় এবং মাঝ নদী পার হয়ে কিনারার কাছে গিয়ে সে হাত উঁচু করে তার বন্ধুদের কিছু একটা ইশারার মাধ্যমে বোঝানোর চেষ্টা করে অতঃপর পানিতে ডুবে যায়।

তার বন্ধুরা তাকে নৌকা নিয়ে হেল্প করতে গেলে তাকে আর খুঁজে পায় না তারা। তার বন্ধুরা এবং ভেন্নাবাড়ি এলাকার স্থানীয় জনগণ সোহাগের বাড়িতে সংবাদ জানায়।

সংবাদ পাবার পর সোহাগের স্বজনেরা সেখানে পৌঁছায় এবং পানিতে তার সন্ধান করে। ব্যর্থ হয়ে তারা মাদারীপুর ফায়ার সার্ভিস স্টেশনে যোগাযোগ করে। ফায়ার সার্ভিসের ৪ সদস্য বিশিষ্ট একটি ডুবুরি টিম গতকাল তিন ঘন্টা উদ্ধার অভিযান চালায় কিন্তু তারা সোহাগকে খুঁজে পেতে ব্যর্থ হয়।
অতঃপর আজ শুক্রবার নভেম্বর ৩ দুপুর বারোটা থেকে আবার পুনরায় উদ্ধার অভিযোজন শুরু করে ফায়ার সার্ভিসের উদ্ধারকারীরা।

এখন পর্যন্ত তার কোন খোঁজ পাওয়া যায়নি। সোহাগ মৃত আছে না জীবিত আছে এই উদ্বেগ এবং উৎকণ্ঠা নিয়ে দিন কাটাচ্ছে সোহাগের বাবা মা এবং স্বজনেরা।

উক্ত ঘটনাকে কেন্দ্র করে ভেন্নাবাড়ি এলাকায় একটি ভয়ার্ত এবং থমথমে পরিবেশ বিরাজ করছে।

(বিডি/এসপি/নভেম্বর ০৩, ২০২৩)