কেন্দুয়া প্রতিনিধি : ইসলামি ধর্মসভা চলাকালীন সময় ও সভা থেকে বাড়ি ফেরা পথে নারীদের উক্তত্বের প্রতিবাদকারী যুবক শাকিব সাহান সাগর হত্যাকারীদের কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। থানায় মামলা দায়েরের ৯ দিন ফেরিয়ে গেলেও মামলার এজহার ভূক্ত আসামীদের কেউই গ্রেফতার হয়নি। এ নিয়ে এলাকার বাসীর মাঝে চরম ক্ষোভের সৃষ্টি করেছে। এলাকাবাসী সাকিব হত্যাকারী অবিলম্বে গ্রেফতার ও দ্রুত বিচার আইনে মামলাটি বিচারের দাবীতে গত শনিবার বিকালে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করে। গন্ডা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণ রাস্তা এ সমাবেশ থেকে ঘোষণা করা হয় সাকিব হত্যাকারীদের অভিলম্বে গ্রেফতার করা হলে এলাকাবাসী তাদের আন্দোলন অব্যাহত রাখবে। 

গত ২৩ অক্টোবর রাতে কেন্দুয়া উপজেলার গন্ডা ইউনিয়নের মনকান্দা গ্রামে একটি ইসলামিক ধর্মসভা বসেছিল। সভা চলাকালীন সময়ে ও সভা থেকে বাড়ি ফেরার পথে নারীদের উত্যক্ত করে ঈশ্বরগঞ্জ উপজেলার মধুপুর গ্রামের বখাটে যুবকরা। তারা সংঙ্গবদ্ধ হয়ে নারী উত্যক্তের প্রতিবাদ কারী যুবক বিকাশে চাকরিরত সাকিব জাহান সাগরকে বেধরক মারপিট করে। গুরুতর আহত অবস্থায় সাকিবকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গত ২ নভেম্বর সকালে চিকিৎসাধীন অবস্থায় সাকিব হাসপাতালেই মারা যায়। এ খবর ছড়িয়ে পরলে এলাকা ও গ্রামবাসীর মাঝে উত্তেজনে দেখা দেয়।

এদিকে সাকিবের বাবা শান্তু মিয়া বাদী হয়ে কেন্দুয়া থানা একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর কোন আসামী গ্রেফতার হয়নি। সোমবারের বিক্ষোভ সমাবেশ থেকে অবিলম্বে গ্রেফতার ও দ্রুত বিচারের দাবি করা হয়।

সাকিবের বাবা শান্তু মিয়া বলেন, সাকিব ২ কন্যা সন্তানের জনক। আমি আমার ছেলেকে চিরদিনের জন্য হারিয়েছি। আমার বংশের ভিটেতে আর বাতি দেওয়ার কেউ রইলনা। আমি হত্যাকারীদের অভিলম্বে গ্রেফতারসহ দ্রুত বিচার আইনে মামলাটির বিচারকার্য শেষ করার জন্য দাবি জানাচ্ছি।

কেন্দুয়া থানা পুলিশের উপপরিদর্শন (এসআই) মোঃ রুকনুজ্জামান বলেন, ঘটনার পর থেকেই আসামীরা এলাকাছাড়া হয়ে পরেছে। তাদেরকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

(এসবি/এসপি/নভেম্বর ০৫, ২০২৩)