স্বাধীন মুহাম্মদ আব্দুল্লাহ, যশোর : যশোরে নাশকতা মামলার আসামী বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবিরা সুলতানা মুন্নিকে গ্রেফতার করা হয়েছে। শনিবার দিবাগত রাতে শহরের ঘোপ জেল রোড এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করে র‍্যাব-৬ এর সদস্যরা।

র‌্যাব-৬, যশোর এর কোম্পানী কমান্ডার মোহাম্মদ সাকিব হোসেন সাংবাদিকদের জানান, গত ৩১ অক্টোবর সাবিরা সুলতানা মুন্নি’র নেতৃত্বে ৪০-৫০ জন দুষ্কৃতকারীরা নাশকতা সৃষ্টির উদ্দেশ্যে ঝিকরগাছার কৃত্তিপুর তিন রাস্তার মোড়ে (ট্রাক টার্মিনাল) ককটলে বিস্ফোরণ ঘটায়। এ ঘটনায় ঝিকরগাছা থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলার এজাহারনামীয় আসামী সাবিরা সুলতানা মুন্নিকে গতকাল দিবাগত রাতে ঘোপ জেল রোড এলাকা থেকে গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান, গ্রেফতারকৃত সাবিরা সুলতানা মুন্নি বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য। তিনি ঝিকরগাছা উপজেলা বিএনপির সভাপতির দায়িত্ব পালন করছেন।

তার বিরুদ্ধে গত ৩১ অক্টোবর ঝিকরগাছা থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের মামলা দায়ের করা হয়। ওই মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে ঝিকরগাছা থানায় আরো দুটি বিস্ফোরক আইনের মামলা রয়েছে। আইনুনাগ ব্যবস্থা গ্রহণের জন্য গ্রেফতারকৃত আসামিকে যশোর ঝিকরগাছা থানায় হস্তান্তর করা হয়েছে।

(এসএ/এসপি/নভেম্বর ০৫, ২০২৩)