আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ছাদেকুল আরেফিনের বিদায় নেওয়ায় সোমবার দুপুরে ক্যাম্পাসে মিষ্টি বিতরণ করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

সূত্র মতে, ড. ছাদেকুল আরেফিনকে উপাচার্য হিসেবে নিয়োগ দিয়ে ২০১৯ সালের ৩ নভেম্বর প্রজ্ঞাপন জারি করা হয়। ওই বছরের ৬ নভেম্বর তিনি ভিসি হিসেবে যোগদান করেছিলেন। সে হিসেবে সোমবার (৬ নভেম্বর) তার চার বছর মেয়াদ শেষ হওয়ার পর তিনি ক্যাম্পাস থেকে বিদায় নিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে তার বিদায় গ্রহণের বিষয়টি নিশ্চিত করা হয়।

এদিকে তার বিদায়ের খবরে উল্লাস প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা পুরো ক্যাম্পাসে মিষ্টি বিতরণ করেছেন। শিক্ষার্থীদের দাবি, মেয়াদের চার বছর দায়িত্ব পালনকালে উপাচার্য ড. ছাদেকুল আরেফিনের অদক্ষতা ও স্বেচ্ছাচারিতায় থেমে গেছে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক মান ও অবকাঠামোগত প্রকল্পের কাজ। বেশ কয়েকটি পদে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক নিয়োগ দেয়ার চিঠি থাকা সত্বেও ভিসি কাউকে নিয়োগ প্রদান করেননি।

এছাড়াও তিনি দায়িত্বে থাকা অবস্থায় নিদিষ্ট কিছু শিক্ষক এবং কর্মকর্তাকে নিয়ে সিন্ডিকেটের মাধ্যমে সকল প্রকার সুযোগ সুবিধা ভোগ করতেন। তার সিন্ডিকেটের বাহিরের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা সুযোগ সুবিধা থেকে বঞ্চিত ছিলো।

(টিবি/এএস/নভেম্বর ০৬, ২০২৩)