মোঃ শাজনুস শরীফ, বরগুনা : বরগুনা সদর উপজেলায় একটি ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় ৩ লাখ টাকা মূল্যের বিভিন্ন ধরনের মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) ভোর রাতে সদর উপজেলার ০৮ নং সদর ইউনিয়ন পরিষদ সংলগ্ন উত্তর হেউলিবুনিয়া এলাকার মোঃ মন্নান চৌকিদারের কাঠের দোকানে এ ঘটনা ঘটে।

পুলিশ ও দমকল বাহিনী সূত্রে জানা গেছে, ভোর রাতে আগুন লেগে পুড়ে গেছে একটি মুদির দোকান বা মনোহারি ব্যবসা প্রতিষ্ঠান। খবর পেয়ে বরগুনা ফায়ার সার্ভিস স্টেশনের ১ টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে দোকানে থাকা সকল মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

দোকানের মালিক মোঃ মন্নান চৌকিদারের সাথে কথা বললে তিনি বলেন, প্রতিদিনের মতো রাতে দোকান আটকে বাড়িতে ঘুমাইতে যাই। ভোর রাতে শুনতে পাই দোকানে আগুন লেগেছে এসে দেখি সকল কিছু পুড়ে ছাই হয়ে গেছে। আমার তিন লাখ টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে। জেলা প্রশাসনের কাছে আমি সহযোগিতা কামনা করি।

বরগুনা ফায়ার স্টেশনের উপসহকারী পরিচালক জাহাঙ্গীর আহমেদর সাথে কথা বললে তিনি জানান, আগুনে দোকানটিতে থাকা টিন, কাঠের ফার্নিচার, ফ্রিজ, আলমারিসহ মুদির বা মনোহারি হাজারো পণ্য পুড়ে গেছে। দোকান মালিকের তথ্য অনুসারে এতে তার প্রায় ৩ লাখ টাকা ক্ষতি হয় বলে ধারণা করা হচ্ছে। তবে আগুন লাগার কারণ এখনো জানা যায়নি।

(এসএস/এসপি/নভেম্বর ১৬, ২০২৩)