ভোলা প্রতিনিধি : ভোলার তজুমদ্দিনে জাহাঙ্গীর নামে এক ড্রেজার মালিকের কাছে সাত হাজার টাকা চাঁদাবাজির অভিযোগ করেছেন ভুক্তভোগী ড্রেজার মালিক। শুধু তা-ই নয়, দাবিকৃত টাকা পরিশোধ করার পরেও চাঁদাবাজদের নির্মম মারধরের শিকার হয়েছে ড্রেজিং শ্রমিক জসিম ও কবির।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, ড্রেজার মালিক জাহাঙ্গীর এর নিকট ব্যাক্তিগত পুকুরের মাটি বিক্রি করেন ধীরেন্দ্র সরকার ও শরিকরা। ড্রেজিং চলাকালে তজুমদ্দিন হোসনেয়ারা চৌধুরী কলেজের কর্মচারী রুবেল, জিসান ও স্থানীয় যুবক আনোয়ার একসাথে ড্রেজার মালিক জাহাঙ্গীর এর কাছে চাঁদা দাবি করেন এবং না হলে ড্রেজার বন্ধ করার হুমকি দেয়। তাদের দাবিকৃত সাত হাজার টাকা পরিশোধ করার পরেও জাহাঙ্গীর এর চুক্তিবদ্ধ ড্রেজার বন্ধ করে জোরপূর্বক অন্য আরেকটি ড্রেজার এনে রাখে। এতে আপত্তি জানালে রবিবার সকালে ড্রেজিং শ্রমিক জসিম ও কবিরকে সকালের নাস্তা করার সময় নির্মমভাবে প্রহার করে একটি পাম্প, নগদ টাকা ও ড্রেজিং এর বিভিন্ন দামী সরঞ্জাম ছিনিয়ে নিয়ে যায় রুবেল, জিসান ও আনোয়ার। আহত অবস্থায় তাদেরকে তজুমদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান স্থানীয়রা।

ভুক্তভোগীরা তজুমদ্দিন থানায় অভিযোগ দায়ের করলে ওই তিন যুবক জনৈক প্রভাবশালী নেতার শেল্টার নিয়ে ভুক্তভোগীদের বিরুদ্ধে পাল্টা অভিযোগ দেয়। ভুক্তভোগীরা এমন অন্যায় আক্রমণের শিকার হয়ে সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে ন্যায়বিচার পাওয়ার জন্য দৃষ্টি আকর্ষণ করছেন।

(সিআর/এসপি/নভেম্বর ১৯, ২০২৩)