তপু ঘোষাল, সাভার : ঢাকা-আরিচা মহাসড়কে সেলফি পরিবহনের একটি বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী এক নারী পুলিশ সদস্য নিহত হয়েছেন। এ সময় সঙ্গে থাকা তার স্বামীও আহত হয়েছেন। নিহতের লাশ উদ্ধার করেছে সাভার হাইওয়ে থানা-পুলিশ। 

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বিকেল পৌনে ৩ টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুর এলাকায় একেএইচ গার্মেন্টসের কাছে আরিচামুখী লেনে এ দুর্ঘটনা ঘটে।

নিহত পুলিশ সদস্যের নাম আফসানা আক্তার (২২)। তিনি ১১ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) উত্তরায় কনস্টেবল পদে কর্মরত বলে জানা গেছে। তার গ্রামের বাড়ি বরিশালের কাউনিয়া থানার হবিনগর এলাকায়। তার স্বামীর নাম আব্দুল করিম খান। তিনি পটুয়াখালী জেলার বাসিন্দা।

পুলিশ জানায়, নিহত আফসানা তার বোনের বাসা ধামরাইয়ের কালামপুরে যাচ্ছিলেন। তার স্বামী আব্দুল করিম মোটরসাইকেল চালাচ্ছিলেন। বাসের ধাক্কায় দুজনই পড়ে গেলেও করিম খান হাতে অল্প আঘাত পেয়েছেন।

সাভার থানাধীন ট্যানারি পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক রাসেল মোল্লা বলেন, ‘নিহত নারী এপিবিএন সদস্য। তার লাশ উদ্ধার করে নিয়ে গেছে হাইওয়ে থানা-পুলিশ। সঙ্গে তার স্বামীও ছিলেন। তাদের মোটরসাইকেলের পেছনে সেলফি পরিবহনের একটি বাস ধাক্কা দিলে দুর্ঘটনা ঘটে।’

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবুল হাসান বলেন, ‘নিহতের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। ঘাতক বাসটি জব্দ করা হয়েছে। তবে চালক ও হেলপার পলাতক আছে। পরবর্তী আইনানুগ প্রক্রিয়া চলমান আছে।’

(টিজি/এসপি/নভেম্বর ২৩, ২০২৩)