নীহার রঞ্জন কুন্ডু ময়মনসিংহ : আজ শনিবার ময়মনসিংহ মেহেদীবাগ নদী বাঁচাও আন্দোলন  জেলা কার্যালয়ে কমিটির ১৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী, কেক কাটা ও পরবর্তী দিক নির্দেশনা মূলক বক্তব্যের মধ্যে দিয়ে শেষ হয়।

ময়মনসিংহ জেলার নদী বাচাও আন্দোলনের সভাপতি ও বিশিষ্ট ব্যাবসায়ী ইকরাম এলাহী খান (সাজ) প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এডঃ এ টি এম মাহাবুব উল আলম, সাধারণ সম্পাদক জেলা কমিটির সঞ্চালনায় বক্তব্য রাখেন, সিনিয়র সাংবাদিক ও সম্পাদক আমাদের ময়মনসিংহ কামরুল হাসান, দৈনিক বাংলা ৭১ এর নীহার রঞ্জন কুন্ডু, শাহাজাদা হোসেন, প্রাক্তন সরকারি কর্মকর্তা উন্মে কুলসুম, বীরমুক্তিযোদ্ধা আব্দুল হালিম, সরফরাজ নেওয়াজ খান, মোঃ মাহামুদ, আবদুল মালেক প্রমুখ।


প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন এখন দেশের বিভিন্ন নদী বালু খেকো, ও ভূমিদস্যুদের অত্যাচারে মৃতপ্রায়? আমাদের নদীগুলোকে বালু দস্যুদের হাত থেকে বাচাতে সবাইকে এগিয়ে আহবান জানান। তিনি ১৭ দফা বাস্তবায়ন, ব্রম্মপুত্র নদের স্বার্থরক্ষা করে ২য় সেতু নির্মান সহ এবং ড্রেনেজ বর্জ নদীতে না ফেলা সহ কয়েকটি দাবী তুলে ধরেন।

এডঃ মাহাবুব উল আলম বলেন দেশে একশ্রেনীর দখলদার তৈরী হয়েছে, তারা রাজনৈতিক দলের ছএছায়ায় নদী ভরাট, অবৈধভাবে বালু উত্তোলন করে নদী মাতৃকার দেশ বাংলাদেশ থেকে নদী ধ্বংসের দ্বারপ্রান্তে এসেছেে। এই মূহুর্তে নদীকে বাচাতে হলে সরকারের সহযোগিতা একান্ত প্রয়োজন, সবাইকে এ ব্যাপারে সোচ্চার হয়ে একসাথে প্রতিবাদ করার জন্য অনুরোধ জানান।

(এনআরকে/এসপি/নভেম্বর ২৫, ২০২৩)