জোটন চন্দ্র ঘোষ, হালুয়াঘাট : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তৃতীয়বারের মতো বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেয়েছেন ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনের বর্তমান সংসদ সদস্য ও হালুয়াঘাট উপজেলা আওয়ামীলীগের সভাপতি জুয়েল আরেং। 

রবিবার (২৬ নভেম্বর) অপরাহ্নে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। জুয়েল আরেং তৃতীয় মেয়াদে নৌকা প্রতিক পাওয়ার খবর শোনার সাথে সাথেই হালুয়াঘাট-ধোবাউড়া নির্বাচনী এলাকায় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ও জুয়েল আরেং এর সমর্থক গোষ্টি আনন্দ উল্লাসে মেতে উঠেন।

এর আগে, রবিবার সকালের দিকে বাংলাদেশ আওয়ামীলীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। সংসদীয় বৈঠকে সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় মনোনয়ন প্রত্যাশীদের আগামী নির্বাচনে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করার জন্য নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

জানা যায়, ময়মনসিংহ-১ আসন থেকে নৌকার মনোনয়ন পেতে অনেকেই মনোনয়ন প্রত্যাশী ফরম সংগ্রহ করেছিলেন।

নির্বাচন কমিশন কতৃক ঘোষিত তফসিল অনুযায়ী জানা যায়, মনোনয়ন দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর, বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, আপিল ৫ থেকে ৯ ডিসেম্বর, আপিল নিষ্পত্তি ১০ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহার ১৭ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। আগামী ৭ জানুয়ারি ২০২৪ ইং তারিখে সকাল ৮ ঘটিকা হইতে বিকাল ৪ ঘটিকা পর্যন্ত বিরতিহীনভাবে ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

(জেসিজি/এসপি/নভেম্বর ২৭, ২০২৩)