দীপক চন্দ্র পাল, ধামরাই : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা ২০ ধামরাই আসন ধামরাইয়ে এবারো নৌকা প্রতীক পেয়েছেন আওয়ামী লীগের দলীয় এমপি,ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি,বর্তমান স্বরাষ্ট্র সন্ত্রনালয় সর্ম্পকীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিুযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ। 

নৌকা প্রতীক পাওয়ায় ধামরাইয়ে জন মনে ও ভোটাদের মাঝে উৎফুল্লাতা লক্ষ্য করা গেছে।বিভিন্ন ভোটার রা বীর মুক্তিুযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ কে ফুলেল শুভেচ্ছা জানিয়েছে।

দীর্ঘ দিনের দলীয় বিদ্রেহী রাও মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।এখন অপেক্ষা, কারা কারা মনোনয়ন পত্র জমা দিবেন এরপর প্রত্যার করবেন বা করবেন না। সবার দৃষ্টি এখন সামনে। উর্ধ্বতর নের্তৃর্বন্দের হস্তক্ষেপে বিদ্রোহী প্রার্থীদের বিরত রাখতে পারলে নৌকা প্রার্থীর বিজয়ী হওয়া স্বাভাবিক ভাবে হবার সম্ভানা হবে। নচেৎ কোন্দলে কারনে কিছুটা নানা মুখি চাপে থাকবে বলে ভোটারদের শংকা।

যারা যারা দীর্ঘ দিন ধরে বিভিন্ন ভাবে বিভিন্ন সময়ে সভা সমাবেশ থেকে বিরোধীতা করে মনোনয়ন পাবেন এমন প্রত্যাশা করে ব্যাপক প্রচার প্রচারনা চালিয়েছেন। এই বিদ্রোহী নের্র্তৃবৃন্দরা মনোনয়ন পত্র সংগহ্র করেছেন।

এদের মধ্যে আওয়ামীলীগের দীর্ঘদিনের বিদ্রাহী গ্রুপ ও ধামরাইয়ের সাবেক এমপি ও ধামরাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এমএ মালেক,ধামরাই উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে সদ্য পদত্যাগ করা চেয়ারম্যান ও ধামরাই উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মোহাদ্দেছ হোসেন, মুক্তিযোদ্ধা সিআইপি আহমদ আল জামান ও তার বোন ডঃ নীরো কামরুন্নাহার, মনোয়ার হোসেন, ফরম সংগ্রহ কারী সকলেই আওয়ালী লীগের বিভিন্ন পদে অধিষ্ঠিত আছেন। গুঞ্জন উঠেছে সদ্য পদত্যাগ করা উপজেলা চেয়ারম্যান ও ধামরাই উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মোহাদ্দেছ হোসেন নির্বাচন করবেন বলে।এও বেশ জন প্রিয় নেতা।সে এর আগেও উপজেলা পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসেবে উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে নিরর্বাচিত হয়েছিলেন।

এছাড়া আর যারা আছেন এমপি বেনজীর আহমদের ছোটো ভাই ঢাকা জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সস্পাদক বীর মুক্তিযোদ্ধা এনামুল হক আয়ূব, ধামরাই উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি শিল্পপতি সুধীর চৌধুরী,যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক ও ধামরাই উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এডঃ সোহানা জেসমিন মুক্তা ও মুক্তার চাচা মোখলেছ উজ জামান হিরো, স্বেচ্ছাসেবক লীগের সাবেক প্রচার ও প্রকাশনা সস্পাদক আশীষ কুমার মজুমদার, ধামরাই উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও ধামরাই পৌর সভার মেয়র আলহাজ্ব গোলাম কবীর মোল্লা, ঢাকা জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুল আলীম খান সেলিম, সহ সভাপতি বাইশাকান্দা ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিজান। সহ মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন এদের নিয়ে খুব একটা চিন্তা নেই বলে শোনা যাচ্ছে।

এছাড়া ধামরাইয়ের সাবেক মেয়র দেওয়ান নাজিম উদ্দিন মঞ্জু স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র কিনেছেন। তিনি ধামরাই পৌর বিএনপির সভাপতি, মনোনয়নপত্র ক্রয়ের জন্যে দলীয় নিয়ম ভঙ্গের অভিযোগে মঞ্জুকে বহিস্কার করা হয়েছে। শুক্রবার বিএনপির কেন্ত্রীয় সহ দপ্তর সম্পাদক মুহম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। আরো মনোনয়ন পত্র ক্রয় করেছেনে জাতীয় পার্টির সাবেক এমপি ইস্রাফিল খান খোকন, স্বত্রন্ত্র প্রার্থী মাসুম কবীর।

(ডিসিপি/এসপি/নভেম্বর ২৮, ২০২৩)