রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : মনোনয়নপত্র যাঁচাই- বাছাই এর প্রথম দিন রবিবার সাতক্ষীরা -১ আসনে (তালা- কলারোয়া) দাখিলকৃত ১২ জনের মনোনয়নপত্রের মধ্যে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী শেখ মোঃ আলমগীরের মনোনয়ন সাময়িক স্থগিত করা হয়েছে। তার বিরুদ্ধে আয়কর রিটার্ণ এর কপি জমা না দেওয়ার অভিযোগ আনা হয়েছে।

সাতক্ষীরা-২ আসনে ১১ জন প্রার্থীর মধ্যে বাংলাদেশ সংন্কৃতিক মুক্তিজোট প্রার্থী আব্দুল আজিজ এর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তার বিরুদ্ধে সোনালী ব্যাংক, জনতা ব্যাংক ও কর্মসংস্থান ব্যাংকের ঋণ খেলাপীর অভিযোগ রয়েছে। এ ছাড়া এ আসেনর তৃণমূল -বিএনপি প্রার্থী মোঃ মোস্তফা রায়হান মেহেদীর মনোনয়ন সাময়িক স্থগিত করা হয়েছে। তার বিরুদ্ধে আয়কর রিটার্ণের কপি জমা না দেওয়ার অভিযোগ রয়েছে।

রবিবার সকাল ১০ টায় সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে যাঁচাই বাছাইকালে উপস্থিত ছিলেন রিটার্ণিং অফিসার সাতক্ষীরা জেলা প্রশাসক মোঃ হুমায়ুন কবীর, পুলিশ সুপার (প্রশাসন) সজীব খাঁন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মঈনুল ইসলাম মঈন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটাণিং অফিসার ফাতেমা তুজ জোহরা, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মেহেদী হাসানসহ সাতক্ষীরা-১ ও ২ আসনের মনোনয়নদাখিলকারি প্রার্থী, তাদের প্রক্ষে প্রস্তাবকারি ও সমর্থনকারি।

প্রসঙ্গতঃ সোমবার সাতক্ষীরা- ৩ ও চার আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাঁচাই -বাছাই করা হবে। জেলার চারটি আসনে ৩৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

(আরকে/এএস/ডিসেম্বর ০৪, ২০২৩)