রিয়াজুল রিয়াজ, বিশেষ প্রতিনিধি : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর সদর তথা ফরিদপুর-৩ আসনে তিন জনের মনোনয়নপত্র বাতিল এবং পাঁচ জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করেছে ফরিদপুর জেলা রিটার্নিং কর্মকর্তা। 

সোমবার (০৪ ডিসেম্বর) সকাল ১০টায় জেলা রিটার্নিং কর্মকর্তা মোঃ কামরুল হোসেন তালুকদার কাগজপত্র যাচাই-বাছাই শেষে তাঁর নিজ কার্যালয়ে এ ঘোষণা দেন। উক্ত আসনে মোট আট জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

যে পাঁচজন পার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে তাঁরা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, স্বতন্ত্র প্রার্থী এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা এ কে আজাদ, জাতীয় পার্টির প্রার্থী ও ফরিদপুর জেলা জাতীয় পার্টির সভাপতি এসএম ইয়াহিয়া, বাংলাদেশ সুপ্রিম পার্টির দেলোয়ার হোসেন ও বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী এমএ মুঈদ হােসেন আরিফ।

এসময় তিনজনের মনোনয়ন বাতিল হয়েছে যে কারণে তারও ব্যাখাা দেন জেলা রিটার্নিং কর্মকর্তা। স্বতন্ত্র প্রার্থী ও ফরিদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ ফারুক হোসেনের মনোনয়ন বাতিল হয়েছে ভোটার তথ্যের গরমিল থাকায় , হলফনামায়ও সম্পদ বিবরণীতে স্বাক্ষর না থাকায় বাতিল হয়েছে বিএনএম থেকে মনোনিত প্রার্থী গোলাম রাব্বানী খান মুনের মনোনয়নপত্র এবং হলফনামা স্বাক্ষর না থাকায় কংগ্রেসের প্রার্থী আব্দুল আওয়াল মিয়ার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা মোঃ কামরুল হোসেন তালুকদার।

(আরআর/এএস/ডিসেম্বর ০৪, ২০২৩)