স্পোর্টস ডেস্ক : দেশের শীর্ষ ফুটবলে নাম লেখানোর পর স্বাধীনতা কাপের প্রত্যেক আসরেই ফাইনালে উঠেছে বসুন্ধরা কিংস। এর মধ্যে ২০১৮ ও ২০২২ সালে চ্যাম্পিয়ন হয়েছে তারা।

মাঝে ২০২১ সালে ফাইনালে হেরেছিল আবাহনীর কাছে। এবার শিরোপা ধরে রাখার মিশনে চ্যাম্পিয়নরা দুই ম্যাচে দূরে। মঙ্গলবার শেষ কোয়ার্টার ফাইনালে তারা ২-১ গোলে বাংলাদেশ সেনাবাহিনী ফুটবল দলকে হারিয়ে উঠেছে সেমিফাইনালে।

বসুন্ধরা কিংস সেমিফাইলে উঠেছে দুই বিদেশির গোলে। উজবেকিস্তানের ববুরবেক ও ব্রাজিলের ডরিয়েলটন গোল করে কোয়ার্টারের বাধা পাড় করেছেন দলকে।

৩৯ মিনিটে ববুরবেকের গোলে লিড নেয় কিংস। তবে ৬১ মিনিটে গোলরক্ষকের ভুলের সুযোগ নিয়ে বাংলাদেশ সেনাবাহিনীকে ম্যাচে ফেরান শাহরিয়ার ইমন। বসুন্ধরা কিংস প্রচণ্ড চাপ সৃষ্টি করে এগিয়ে যাওয়ার চেষ্টা করে। ৭৬ মিনিটে ব্রাজিলিয়ান ডরিয়েলটনের গোলে স্বস্তি ফেরে কিংস শিবিরে। ২-১ গোলের লিড ধরে রেখে উঠে যায় সেমিফাইনালে।

১৫ ডিসেম্বর আবাহনীর বিপক্ষে ফাইনালে ওঠার লড়াইয়ে নামবে বর্তমান চ্যাম্পিয়ন। বসুন্ধরা কিংস সেমিফাইনাল খেলবে নিজেদের মাঠে। গোপালগঞ্জে অন্য সেমিফাইনালে মুখোমুখি হবে মোহামেডান ও রহমতগঞ্জ। গোপালগঞ্জেই ফাইনাল ১৮ ডিসেম্বর।

(ওএস/এএস/ডিসেম্বর ০৫, ২০২৩)