রবিউল ইসলাম, গাইবান্ধা : বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে নারী মুক্তি কেন্দ্র গাইবান্ধা জেলা শাখার আয়োজনে মহীয়সী নারী বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে নারী মুক্তি কেন্দ্র গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে সকাল ১১টায় পৌর শহীদ মিনারে নারী সমাবেশ ও শহরে মিছিল অনুষ্ঠিত হয়।

সংগঠনের জেলা সভাপতি সুভাসিনী দেবীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ (মার্কসবাদী) গাইবান্ধা জেলার সদস্য কমরেড কাজী আবু রাহেন শফিউল্লাহ খোকন, সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এ্যাড.নিলুফার ইয়াসমিন শিল্পী,সাংগঠনিক সম্পাদক রাহেলা সিদ্দিকা, লিজা উল্লা, কলিরানী প্রমুখ।

বক্তারা বলেন, বেগম রোকেয়া নারী জাগরণের অগ্রদূত ছিলেন। তিনি সমাজের শত প্রতিকুলতা মোকবেলা করে অধিকার বঞ্চিত নারীদের মুক্তির আকুতি ধারন করে সংগ্রাম করেছেন। নারীদের শিক্ষা -সংস্কৃতি, আত্মনির্ভরশীলতার রুচি বিনির্মানে নিরন্তর সংগ্রাম করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। তাকে শুধু লালন করাই নয়,তা বাস্তবায়নের জন্য ঐক্যবদ্ধ সংগ্রাম করা আজ সময়ের দাবী।

বক্তাগণ সামাজিক অবক্ষয় রোধে অপসংস্কৃতি -অশ্লীলতা, নারী - শিশু নির্যাতন- ধর্ষণ -হত্যা, পর্নোগ্রাফি ও মৌলবাদ -সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহবান জানান। সেই সাথে সামাজিক নিরাপত্তা কর্মসূচির নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

(আরআই/এসপি/ডিসেম্বর ০৯, ২০২৩)