স্টাফ রিপোর্টার : ময়মনসিংহের ভালুকায় কয়েলের আগুনে দগ্ধ দুই শিশু জাফরান (৫) ও মায়ানের (৮ মাস) চার পা কেটে ফেলতে হয়েছে। তাদের মা মনি আক্তারের অবস্থাও আশঙ্কাজনক বলে জানা গেছে।

সোমবার (১১ ডিসেম্বর) সন্ধ্যায় জাফরান ও জায়ানের বাবা রবিন মিয়া এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, রবিবার (১০ ডিসেম্বর) দিনগত রাতে জাফরান ও মায়ানের চার পা কেটে ফেলতে হয়েছে। তাদের মায়ের অবস্থা আশঙ্কাজনক। তারও একটি পা কেটে ফেলতে হতে পারে বলে চিকিৎসক জানিয়েছেন।

এরআগে রবিবার ভোরের দিকে পৌরসভার চার নম্বর ওয়ার্ডে তোতা খাঁর বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, ভালুকা খাদ্য গুদামের কর্মচারী রবিন মিয়া তার স্ত্রী-সন্তানদের নিয়ে ভাড়া বাসায় থাকতেন। ঘটনার দিন রাতে রবিন মিয়া রাতে স্ত্রী -সন্তানকে বাড়িতে রেখে ডিউটি করতে যান। বাড়িতে মনি আক্তার দুই সন্তানকে নিয়ে খাবার খেয়ে ঘুমিয়ে যান।

ভোরের দিকে ঘর থেকে মনি আক্তারের চিৎকার ও তার ঘরে আগুন জ্বলতে দেখে লোকজন ফায়ার সার্ভিসকে খবর দেন। পরে ফায়ার সার্ভিসের লোকজন আহত অবস্থায় তিনজনকে ভালুকা হাসপাতালে নিয়ে যান। পরে আহতদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হয়।

ভালুকা ফায়ার সার্ভিসের কর্মকর্তা আতিকুর রহমান জানান, মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। আগুনে ঘরের প্রায় সব আসবাবপত্র পুড়ে গেছে।

(ওএস/এএস/ডিসেম্বর ১২, ২০২৩)