মোঃ শাজনুস শরীফ, বরগুনা : দ্রুত মানবিক সহায়তা প্রদানের জন্য ভলান্টিয়ার পোল (সেচ্ছাসেবীদের তালিকা) গঠন করার লক্ষে বরগুনায়  স্টেকহোল্ডারদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল ১০ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত পাঠশালা   জাগোনারী প্রশিক্ষণ কেন্দ্রে  অনুষ্ঠিত হয়। এই কর্মশালার প্রধান অতিথি ছিলেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ শামীম মিঞা। 

আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা অক্সফাম বাংলাদেশের সহায়তায় স্থানীয় উন্নয়ন সংস্থা জাগোনারীর মাধ্যমে বরগুনায় এ প্রকল্পটি বাস্তবায়ন হচ্ছে। এ লক্ষ্যে স্টেকহোল্ডারদের অবহিতকরণসহ ধারণা সংগ্রহ ও প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে আয়োজিত বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনের ৫৪ জন স্টেকহোল্ডার অংশগ্রহণ করে তাদের মতামত তুলে ধরেন। এছাড়াও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা সহ জাগো নারীর কর্মকর্তাবৃন্দরা উপস্থিত ছিলেন।

এর আগে ১১ ডিসেম্বর জেলা প্রশাসনের সুবর্ণজয়ন্তী সম্মেলন কক্ষেও ৫০ জন স্টেকহোল্ডারকে নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে জেলা প্রশাসক মোহাঃ রফিকুল ইসলাম প্রধান অতিথি ছিলেন।

জাগোনারীর প্রধান নির্বাহী হোসনে আরা হাসি জানান, সেচ্ছাসেবীদের তালিকা গঠনে প্রতিটি উপজেলা ও ইউনিয়নের প্রতিনিধিত্ব থাকবে এবং সেচ্ছাসেবীদের তালিকা উন্মুক্ত করা হবে। যারা ভবিষ্যতে যে কোন দূর্যোগ মোকাবেলায় সরকারি ও বেসরকারী সংগঠনের সাথে কাজ করার জন্য তাদের দক্ষতা বৃদ্ধি করা হবে।

সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ শামীম মিঞা ভলান্টিয়ার পোলের উদ্যোগের প্রশংসা করেন এবং সর্বাত্ত্বক সহযোগিতা করার আস্বস্ত করেন।

(এসএস/এসপি/ডিসেম্বর ১৪, ২০২৩)