দীপক চন্দ্র্র পাল, ধামরাই : বিজয় দিবস উপলক্ষে ধামরাই উপজেলা প্রশাসন বিজয় দিবসে বর্ণাঢ্য ও মনোজ্ঞ সাংসাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে ব্যাপক আয়োজনে বিভিন্ন কর্মসুচি পালন করেছে। বর্নাঢ্য সাজে সাজিয়েছে রং-বেরংয়ের বাতি দিযে  উপজেলা ভবন ও উপজেলা চত্তর ও তার আশপাশ। 

আজ শনিবার সকাল ৮ টায় ধামরাই উপজেলা চত্তরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূস্পার্ঘ দিয়ে মোনাজাত করেন ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাজ্জাদ। এসময় তার সাথে ছিলেন ধামরাই উপজেলা পরিষদের ভার প্রাপ্ত চেয়ারম্যান এডঃ সোহানা জেসমিন মুক্তা, ভাইস চেয়ারম্যান সিরাজ উদ্দিনমনহ অন্যান্য দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

এরপর সকাল ৯ টায় উপজেলা চত্তরে বঙ্গবন্ধুর প্রতকিৃতিতে পূস্পার্ঘ দিয়ে মোনাজাত করেন ১৯৭১ এর স্বাধীনতা সংগ্রামের সময় কালের যুদ্ধকালীন মুক্তিবাহিনীর কমান্ডার ধামরাইয়ের এমপি ঢাকা জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ।এসময় তার সাথে ছিলেন ধামরাইয়ের মেয়র সহ অন্যান্য নেতা কর্মী বৃন্দ।

প্রশাসনে উদ্দ্যোগে আয়োজিত বিজয় দিবসের এ অনুষ্ঠানে ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তি মোঃ সাজ্জাদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ধামরাই উপজেলা পরিষদের ভার প্রাপ্ত উপজেলা চেয়ারম্যান এডঃ সোহানা জেসমিন মুক্তা। বিশেষ অতিথি ছিলেন থামরাই থানার ওসি ।
এর পর ধামরাইয়ের চার শতাধিক মুক্তিযোদ্ধারে ফুল দিয়ে বরণ করা হয়।শহীদ মুক্তিযোদ্ধ পরিবারের মাঝে ক্রেষ্ট ও আর্থিক সম্মাননা প্রদান করা হয়।

বিজয় দিবসের এ অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের ক্রেষ্ট বিতরন ও সম্মাননা কালে মঞ্চে আসেন আসন্ন দ্বাদশ জাতীয় সয়সদ নির্বাচনে নৌকার প্রার্খী ও এমপি মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ। এসময় তার সাথে আসেন ধামরাই উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও ধামরাই পৌর সভার মেয়র গোলাম কবীর মোল্লা সহ নেতৃর্ বৃন্দ।

এরপর বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্ধোধন হরা হয়।১৬ ডিসেম্বর বিজয় দিবসে ধামরাই হার্ডিঞ্জ স্কুল এন্ড কলেজ মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন অনুষ্ঠানের সভাপতি ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তি মোঃ সাজ্জাদ ও অনুষ্ঠানের প্রধান অতিথি ধামরাই উপজেলা পরিষদের ভার প্রাপ্ত জেয়ারম্যান এডঃ সোহানা জেসমিন মুক্তা,ধামরাই থানার ওনি।

আলোচনা সভায় নির্বাহী কর্মকর্তা সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন এডঃ সোহানা জেসমিন মুক্তা। তিনি বলেন, উপজেলা ষড়যন্ত্র কারীরা আজো স্বাধীনতার সুফল প্রাপ্তির বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।আরো আরো উপস্থিত ছিরেন ধামরাই থানার ওসি, সহ অন্যান্য বিশিষ্ট ব্যকিতবর্গ।

সকাল দশটায় পুলিশ,আনসার-ভিডিপি, সিভিল ডিফেন্স স্কুল,কলেজ,মাদ্রাসার ছাত্র- ছাত্রী, বাংলাদেশ স্কাউট, গার্লস গাইডের সদস্যদের সমন্বয়ে কুচকাওয়াজ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের ডিসপ্লে ও মুক্তিযুদ্ধ বিষয়ক ডিসপ্লে প্রর্দশন করা করা হয়।

শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধদের ফুল বরন করেন অতিথিবৃন্দ। পরে মুক্তিযোদ্ধাদের ক্রেষ্ট দেওয়া হয়। দুপৃরে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

(ডিসিপি/এসপি/ডিসেম্বর ১৬, ২০২৩)