দীপক চন্দ্র্র পাল, ধামরাই : “হাতের মুঠোয় হাজার বছর, আমরা চলেছি সামনে” এই শ্লোগানকে সামনে রেখে, বিজয় দিবস উপলক্ষে ধামরাই উপজেলা বঙ্গ থিয়েটারের আয়োজনে “বিজয় নাট্যোৎসব-২০২৩” ও স্বাধীনতার ৫২ বছর পূর্তি উপলক্ষ্যে দুদিন ব্যাপী নাটক মঞ্চায়ন, সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করেছে।

নাঠ্যোৎসব উপলক্ষ্যে আজ সোমবার বিকেল পাঁচটায় বঙ্গ থিয়েটার এক র‌্যালী বের করে।ধামরাই পৌর এলাকার ইসলাপুর সবুজ স্ঘং ক্ল্বা চত্তর খেকে বের করে সরকারী স্বাস্খ্য কমপ্লেক্স গেট থেকে পুনরায় সবুজ সংঘ ক্লাব চত্তরে এসে শেষ করে।

এরপর সন্ধ্যায় ক্লাব মিনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ধামরাই উপজেলা বঙ্গ থিয়েটারের প্রতিষ্ঠাতা সভাপতি নাট্যকার মোঃ গোলাম শেখ আহামেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জাঃবিঃ নাট্যকার সালাম সাকলাইন। মো আঃ সালাম ড. কিষান মোস্তফা, ঢাকার দ্যাশ বাংলা নাট্য সংগঠনের সাধারন সম্পাদক মোঃ রাশিদুল ইসলাম রাজা, ধামরাই পৌর সভার সাত নং ওর্য়াড কাউন্সিলর মনিরুজ্জান মনির, সাংবাদিক দীপক চন্দ্র পাল বক্তব্য রাখেন। অতিথিদের ফুল, উত্তরিয় ও ক্রেষ্ট দিয়ে সম্মাননা প্রদান করে।

আলোচনা সভা শেষে রমেশ সঙ্গীত একাডেমীর পরিচালক সাংবাদিক দীপক চন্দ্র পাল ও তাদের শিশু শিল্পী প্রিয়ন্তী সরকার শিল্পী শিক্ষক অনুপ দে ও স্থানীয় শিল্পী নিহার গাইন সহ অন্যান্য শিল্পী বৃন্দ সঙ্গীত পরিবেশন করেন।নৃত্য পরি্েরশন করেছে প্রিয়ন্তী সরকার।

সংগীতানুষ্ঠান শেষে রাত দশটায় মঞ্চায়ন হয় নাটক, ঢাকার দ্যাশ বাংলা নাট্য সংগঠনের সাধারন সম্পাদক মোঃ রশিদুল ইসলাম রাজা রচিত, “তালাশ”। নাটকটির নির্দেশনায় ছিলেন সৌজন্য অধিকারী। সার্বিক সহযোগিতায় ছিলেন হেদায়েত হোসেন খান জিতু, ও প্রিন্স দিশারী, মহিত ও ইতি আক্তার।শিতের এই রাতে শিশু সহ সব শ্রেণীর দর্শক নাটক টি উপভোগ করেন।

সোমবার রাত আটটায় মঞ্চায়ন হবে জন মার্টিন রচিত নাটক “আমাকে একা থাকতে দাও”। নাটকটির পরিচালনা ও নিদের্শনায় থাকবেন ধামরাই উপজেলা বঙ্গ থিয়েটারের প্রতিষ্ঠাতা সভাপতি নাট্যকার গোলাম শেখ আহামেদ।

(ডিসিপি/এসপি/ডিসেম্বর ১৮, ২০২৩)