ওয়াজেদুর রহমান কনক, নীলফামারী : নীলফামারী-৩ ও নীলফামারী-৪ আসনের জাতীয় পার্টির প্রার্থী প্রকাশ্য নিজেদের আগাম বিজয়ী ঘোষণার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন এই আসন দুটিতে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতায় থাকা স্বতন্ত্র ও অন্যান্য দলীয় প্রার্থীরা।

আজ শনিবার দুপুরে এই দুই আসনে নির্বাচনে অংশগ্রহণকারী আটজন প্রার্থী রিটার্নিং অফিসারের কার্যালয়ে উপস্থিত হয়ে লিখিত অভিযোগ দিয়েছেন। জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের এমন কর্মকান্ড নির্বাচনের পরিবেশ ব্যাহত ও নির্বাচন প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করা হচ্ছে এমন আশঙ্কা প্রকাশ করেছেন স্বতন্ত্র ও অন্যান্য প্রার্থীরা।

নির্বাচন সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা গেছে, নীলফামারী-৩ আসনে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে নির্বাচনে অংশ নিয়েছেন মেজর (অবঃ) রানা মোহম্মদ সোহেল, নীলফামারী-৪ আসনে লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহন করেছেন আহসান আদেলুর রহমান আদেল।

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীরা নীলফামারী জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে উপস্থিত হয়ে লিখিত অভিযোগ দিয়েছেন নীলফামারী-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী বাদশা আলমগীর, সাদ্দাম হোসেন পাভেল, কাজী ফারুক কাদের, হাজী মোহাম্মদ মোজাম্মেল হক, মার্জিয়া সুলতানা, হুকুম আলী ; নীলফামারী-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী মোখছেদুর মোমিন, আজিজুল হক।

(ওকে/এসপি/ডিসেম্বর ৩০, ২০২৩)