স্বাধীন মুহাম্মদ আব্দুল্লাহ, যশোর : ‘ভোট কেন্দ্র নিয়ন্ত্রণ করতে না পারলে ফেলে রেখে পালান, পুনরায় ঐই কেন্দ্রে ভোট হবে।’ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আহসান হাবিব খান (অবঃ)। 

আজ শনিবার সকালে যশোরের মনিরামপুর উপজেলায় ভোটগ্রহণ কর্মকর্তাদের এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

শহরের বালিকা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত এই কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আহসান হাবিব খান (অবঃ), বিশেষ অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাসান মজুমদার, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, খুলনার আঞ্চলিক কর্মকর্তা মোঃ হুমায়ুন কবীর।সভাপতিত্ব করেন সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহি কর্মকর্তা জাকির হোসেন।

কর্মশালায় নির্বাচন কমিশনার, জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক, পুলিশ সুপার, সহকারী রিটার্নিং কর্মকর্তা গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আহসান হাবিব খান (অবঃ) তার বক্তব্যে বলেন, বিদেশীরা নির্বাচন পর্যবেক্ষণ করছে। একটা দল নির্বাচন বানচাল করতে চাই। তাদেরকে সাথে নিয়ে নির্বাচন করতে চেয়েছিলো কমিশন। তারা আসেন নি। এই দ্বাদশ সংসদ নির্বাচন কমিশনের জন্য বড় চ্যালেঞ্জ। আগামি ৭ জানুয়ারির নির্বাচন যে কোনো মূল্যে অবাধ, সুষ্ঠ,নিরপেক্ষ্য করা হবে। কোনো প্রকার বেশি শক্তি প্রয়োগের চেষ্টা করা হলে প্রশাসন কঠোর ব্যবস্থা নেবে। মিথ্যা অভিযোগ করলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। এর পরও ভোট কেন্দ্র নিয়ন্ত্রণ করতে না পারলে সব ফেলে রেখে জান নিয়ে পালিয়ে যান। ভোট বন্ধ হয়ে যাবে। ঐই কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণ করা হবে।

(এসএ/এসপি/ডিসেম্বর ৩০, ২০২৩)