মাহমুদ ফজল, মাগুরা : ‘ক্রিকেট এবং রাজনীতি দুটোই একই সাথে চালিয়ে যেতে চাই’- সারাদিনের ব্যস্ত নির্বাচনী প্রচারণা শেষে এক সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে কথাগুলো বলছিলেন জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ও আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা ১ আসনে আওয়ামীলীগের প্রার্থী সাকিব আল হাসান।  

গত বৃহস্পতিবার রাত সাড়ে নয়টায় জেলা আওয়ামীলীগ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সংক্ষিপ্ত এই সংবাদ সম্মেলনে সাকিব বলেন, মিডিয়ায় আমাকে দেখে মনে হতে পারে আমার কোন পরিবর্তন এসেছে। আসলে আমার কোন পরিবর্তন আসেনি। আমার বন্ধুবান্ধব বা পরিবারের কাছে জিজ্ঞাসা করলেই বুঝতে পারবেন আমি কেমন। আগে হয়তো ছোট পরিসরে মিশেছি এখন একটু বড় পরিসরে মিশছি।

ক্রিকেট নাকি রাজনীতি এমন প্রশ্নের জবাবে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব বলেন, আমি দুটোই একসাথে চালিয়ে যেতে চাই। যেমন ক্রিকেট খেলব একইভাবে রাজনীতিতেও সময় দেব।

আপনি কি প্রচারেণায় সন্তুষ্ট? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি আমার সাধ্যমত চেষ্টা করেছি এবং আমার বিজয়ের ব্যাপারে আমি আশাবাদী।

সাকিব আল হাসান কেমন পরিমাণ ভোট আশা করেন? এমন এক প্রশ্নের জবাবের তিনি বলেন, আমি সব বয়সী মানুষের কাছে গিয়েছি এবং সবাইকে ভোট দিতে অনুরোধ করেছি। আমি খুব আশাবাদী। কিন্তু বাকিটা জানা যাবে নির্বাচনের পর। এখন তো আমি ভবিষ্যৎবাণী করতে পারবো না।

অপর এক প্রশ্নের জবাবে সাকিব বলেন, সেলফি তোলাতে আমার কোন ক্ষতি হয়নি বরং লাভ হয়েছে। যারা সেলফি তুলেছে তারা নিজেরা ভোটার না হলেও তাদের বাবা মায়ের কাছে গিয়ে বলবে আমাকে ভোট দিতে।

(এমএফ/এসপি/জানুয়ারি ০৫, ২০২৪)