শাহ্ আলম শাহী, দিনাজপুর : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিজের ভোট কেন্দ্রে লাইনে দাঁড়িয়ে ভোট দিলেন, নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

রবিবার (৭ জানুয়ারী) সকাল সাড়ে ৮ টায় দিনাজপুরের দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার ধনতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নিজের ভোটাধিকার প্রয়োগ করেন।

ভোট প্রদান শেষে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী বলেন, আমি ছোট কাল থেকে নির্বাচনী পক্রিয়ার মধ্যে জড়িত। এতো উৎব মুখর পরিবেশে কখনো ভোট দেখিনি। এবার নির্বাচনী প্রচারনা চালাতে গিয়ে হামলা বা এক প্রার্থী আরেক প্রার্থীর লোকের উপর সহিংসতার ঘটনা ছিলো বিরল। যা ঘটেছে এগুলো বিচ্ছিন্ন।

এত শীত ও কুয়াশার মধ্যে মানুষ ভোট দিচ্ছে। আমি দু'টি কেন্দ্রে ঘুরেছি। এরমধ্যে ৮ টা ২০ মিনিটের মধ্যে ১৫০ জন ভোটারকে ভোট দিতে দেখেছি। এটার মধ্যেই বুঝা যায় মানুষের মধ্যে কি পরিমান ভোট দানের আগ্রহ আছে। এখন শীত তার পরও বোটার আসছে। সূর্য উদিত হলে সকাল ১০/১১ টার মধ্যে ভোটারদের মেলা বসে যাবে।

আমার মনে হয় এই দৃশ্য সমগ্র বাংলাদেশের। ভোট মানুষের সম্মানের আত্ম মর্যাদার। আর এই আত্ম সম্মান আমরা পেয়েছিলাম ৭১ এর মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে। আরা বিজযী জাতি এ জাতি কখনই পরাজিত হবেনা। পাকিস্তানি হানাদারদের পরাজিত করে আমা বিজযী হয়েছি। য

তই ষড়যন্ত্র করা হউক, যতই আন্তজার্তিক সাম্রাজ্যবাদী শক্তি যতই চোখ রাঙ্গাগনা কেন, বাংলাদেশের মানুষ বাংলাদেশের সিদ্ধান্ত নেবে। অন্যকেউ নিবেনা। এটা আজ এই উৎসব মুখর ভোটের পরিবেশের মধ্য দিয়ে প্রমানিত হবে।

নিজের বিজয়ের বিষয়ে তিনি বলেন ৫৪ সাল থেকেই এই এলাকার মানুষ নৌকার সঙ্গে ছিল, নৌকার বাইরে কখনই যাইনি। আমার বিশ্বাস নৌকার বাইরে কখনই যাবেনা। উন্নয়নের স্বার্থে মানুষ নৌকায় ভোট দিবে।

(এসএএস/এএস/জানুয়ারি ০৭, ২০২৪)