একে আজাদ, রাজবাড়ী : মানিকগঞ্জের পাটুরিয়া ফেরি ঘাটের অদুরে ডুবে যাওয়া রজনীগন্ধা ফেরি উদ্ধারে যোগ দিয়েছে উদ্ধারকারী জাহাজ প্রত্যয়।

শুক্রবার (১৯ জানুয়ারি) দুপুর ২ টায় দুর্ঘটনা স্থলে এসে পৌঁছায়।তবে কখন ডুবে যাওয়া ফেরি উদ্ধারে কাজ শুরু করবে সে সম্পর্কে এখনও কিছু জানানো হয়নি।

দুর্ঘটনার ৩ দিন পেরিয়ে গেলেও ফেরি থেকে মাত্র দুইটি ট্রাক ও একটি কাভার ভ্যান উদ্ধার করা হয়েছে।ডুবে যাওয়া ফেরিতে ৭ টি কাভার ভ্যান ও ২ টি পণ্যবাহী ট্রাক ছিলো।

অন্যদিকে নিখোঁজ ফেরির সেকেন্ড মাস্টার হুমায়ুন কবিরের এখনো সন্ধান মেলেনি।তবে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে বলে জানায় উদ্ধারকারী দল।

এর আগে গত বুধবার (১৭ জানুয়ারি) সকাল সোয়া ৮ টায় তলি ফেটে ফেরিটি ধীরে ধীরে যানবাহন নিয়ে ডুবে যায়।পরে ফেরিতে থাকা ২০ জন ব্যক্তিকে জীবিত উদ্ধার করে নৌ-পুলিশ।

দুর্ঘটনার মাত্র ২ ঘন্টা পরেই রাজবাড়ীর দৌলতদিয়া ফেরি ঘাট থেকে ছেড়ে আসা উদ্ধারকারী জাহাজ হামজা ঘটনা স্থলে পৌঁছায়। পর দিন (বৃহস্পতিবার) দুপুরে মাওয়া ঘাট থেকে ছেড়ে আসা উদ্ধারকারী জাহাজ রুস্তম উদ্ধার কাজ অংশ নেয়।উদ্ধারকারী জাহাজ হামজা একটি ট্রাক ও একটি কাভার ভ্যান উদ্ধার করে।অন্যদিকে উদ্ধারকারী জাহাজ রুস্তম মাত্র একটি ট্রাক উদ্ধার করেছে।

বিআইডব্লিউটিসি আরিচা সেক্টরের উপ-মহাব্যবস্থাপক খালেদ নেওয়াজ বলেন, ডুবে যাওয়া ফেরি রজনীগন্ধা উদ্ধারে কাজ শুরু করেছে উদ্ধারকারী জাহাজ প্রত্যয়।এখন পজিশন নিয়ে কাজ করা হচ্ছে। আগামী কাল থেকে মুল কাজ শুরু হবে।

(একে/এএস/জানুয়ারি ১৯, ২০২৪)