কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ায় তামাক ক্ষেতের সেচকাজে ব্যবহৃত খননকৃত কুপে’র পানিতে পদ্মফুল তুলতে গিয়ে পানিতে ডুবে ৩ শিশুর করুণ মৃত্যু হয়েছে। নিহতরা হলো শাকিল, লিটন ও তরুণ। এদের প্রত্যেকের বয়স ৪-৫ বছরের মধ্যে।

মঙ্গলবার সন্ধ্যার দিকে সদর উপজেলার বারখাদা গ্রামের ক্যানেল পাড়া এলাকার ঘটনাস্থল থেকে স্থানীয়রা নিহতদের লাশ উদ্ধার করে। সংবাদ পেয়ে কুষ্টিয়া মডেল থানা পুলিশ লাশ ৩টি উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।

কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার আবু বক্কর সিদ্দিক নিহতদের পারিবারিক সূত্রের বরাত দিয়ে জানান, সকাল ১১ টার দিকে বারখাদা ত্রিমোহনী এলাকার কৃষক শামসুল ধান ক্ষেতে গেলে তার সাথে শিশু নাতী তরুন ও প্রতিবেশী শাকিল এবং লিখনও মাঠে যায়।

কিছুক্ষণ পর শিশু তরুনের দাদা কৃষক শামসুল তরুনসহ তিন শিশুকেই বাড়ি ফিরে যেতে বলে। কিন্তু দুপুর গড়িয়ে গেলেও শিশুরা বাড়িতে ফিরে না আসায় শুরু হয় স্বজনদের খোঁজাখুজি।
অনেক খোজাখুঁজির পর সন্ধ্যা ৬টার দিকে শাকিলের পিতা মজিবর বারখাদা ক্যানেলপাড়া এলাকায় তামাক ক্ষেতে সেচ দেয়ার কাজে ব্যবহৃত পরিত্যক্ত কুয়ায় তিন জনের লাশ ভেসে থাকতে দেখে। এসময় স্থানীয়রা তাদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত শাকিলের পিতা মজিবর জানান, সকালে মাঠে যাওয়ার পর থেকে তিন শিশু নিখোঁজ ছিল। খুজতে গিয়ে কুয়ায় তাদের লাশ পাওয়া যায়।

তিনি জানান, যে কুয়ায় তাদের লাশ পাওয়া গেছে সেখানে পদ্মফুল রয়েছে। ধারনা করছি, পদ্মফুল তুলতে গিয়ে তাদের মৃত্যু হয়েছে।

নিহত শাকিল বারখাদার এলাকার মজিবর, লিটন আজিবর এবং তরুন সোহেল এর পুত্র।

নিহত শাকিল ও লিখন আপন চাচাত ভাই। তিন শিশুর মৃত্যুতে তাদের পরিবারসহ এলাকায় নেমেছে শোকের ছায়া নেমে এসেছে।


(কেকে/এসসি/নভেম্বর১১,২০১৪)