মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী : নোয়াখালীর সুবর্ণচরে চর আমান উল্যাহ ইউনিয়নে জায়গা সম্পদত্তির বিরোধের জের ধরে কলেজ শিক্ষার্থীসহ তার পরিবারের ওপর হামলার ঘটনা ঘটে, হামলাকারিরা হত্যার উদ্দশ্যে কলেজ ছাত্র অপু চন্দ্র দাসকে কুপিয়ে মাথা ফাটিয়ে পেলে।  এ ঘটনায় অপুর বাবা অমিত চন্দ্র দাস বাদী হয়ে চরজব্বর থানায় এজাহার দায়ের করেন।

ঘটনাটি ঘটে ১৯ জানুয়ারি (শুক্রবার) সকাল সাড়ে ১০টায় চর আমান উল্ল্যাহ ইউনিয়নের ৫নং ওয়ার্ডের চর বজলুল করিম গ্রামে।

২৪ জানুয়ারি সরজমিনে গেলে ভুক্তভোগী অমিত চন্দ্র দাস তার স্ত্রী পুতুল রানী দাস ও অপু চন্দ্র দাস বলেন, তাদের জমিতে ধনিয়া রোপন করতে গেলে পূর্ব পরিকল্পিত ভাবে চর বজলুল করিম গ্রামের সমির মজুমদার (৪৮) এবং তার পুত্র দূর্জয় মজুমদারসহ অজ্ঞাত ভাড়াটিয়া সন্ত্রাসী এলোপাতাড়ি হামলা চালায় এতে অমিত মজুমদারের শোর চিৎকারে পুত্র অপু চন্দ্র দাস স্ত্রী পুতুল রানী দাস, মেয়ে মিতা রানী দাস এগিয়ে এলে তাকেও এলোপাতাড়ি কুপিয়ে মাথা ফাটিয়ে দেয় এবং পুতুল রানী দাসকে পিটিয়ে আহত করে, অপু অজ্ঞান হয়ে পড়লে অভিযুক্তরা দৌড়ে পালিয়ে যায়। পরে স্খানীয়রা তাদের সকলকে সুবর্ণচর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় অমিত চন্দ্র দাস বাদী হয়ে চরজব্বর থানায় এজাহার দায়ের করেন, ঘটনার সত্যতা পেয়ে ২ নং আসামী দূর্জয় মজুমদার কে গ্রেফতার করে কোর্টে প্রেরণ করে। পরদিন কোর্ট থেকে জামিনে বের হয়ে ভুক্তভোগীদেরকে মামলা তুলে নিতে হুমকি ধমকি প্রদান করে বলে জানান পুতুল রানী দাস। মিতা রানী আরো বলেন আসামী দূর্জয় মজুমদার ১ নং আসামি সমির মজুমদারকে গ্রেফতার করা হলে অপুসহ পুরো পরিবারকে প্রাণ নাশের হুমকি দিচ্ছেন বলে জানান।

ঘটনার মূল হোতা মামলার ১ নং আসামী সমির মজুমদারকে গ্রেফতারের দাবী জানান ভুক্তভোগী পরিবার।

এলাকাবাসী বলেন, দূর্জয় মজুমদার এলাকায় মাদকসহ নানা অসামজিক কার্যকলাপের সাথে জড়িত আছে। এর আগেও অমিত চন্দ্র দাসের ঘরবাড়ী জোর পূর্বক দখল করতে একাধিকবার হামলা করে আসছে।

সরেজমিনে গিয়ে স্থানীয়দের থেকে জানা যায় , পাশের বাড়ির পরিত্যক্ত ঘরে নানারকম অসামাজিক কাজ চালিয়ে আসতো অভিযুক্ত আসামীরা। ঘটনাস্থল পরিদর্শনে প্রতিবেদকের সামনে নানা রকম অসামাজিক কর্মকাণ্ডের চিত্র চোখে পড়ে। এদের কর্মকাণ্ডে এলাকায় ক্ষোভ বিরাজ করছে। এ বিষয়ে ব্যবস্থা নিতে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন।

অভিযুক্ত সমির মজুমদার ও দূর্জয় মজুমদারের সাথে ঘটনায় বিষয়ে জানতে সরজমিনে গেলে তাদের কাউকে পাওয়া যায়নি। খবর নিয় জানা গেছে পুলিশের অভিযানের পর তারা পলাতক আছে।

চরজব্বার থানার পরিদর্শক (তদন্ত) জয়নাল আবেদীন জানান, চর আমান উল্যাহর মারামারির ঘটনায় একটি মামলা হয়েছে ২ নং আসামী দূর্জয় মজুমদারকে কোর্টে প্রেরণ করা হয়েছে। ১ নং আসামী সমির মজুমদারকে গ্রেফতার করতে অভিযান চলমান আছে।

(আইইউএস/এএস/জানুয়ারি ২৪, ২০২৪)